1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৬:০৮ অপরাহ্ন

শহীদ মিনারে ফুল দিতে গেলে টিকা সনদ সঙ্গে আনার অনুরোধ

স্টাফ রিপোর্টার
  • প্রকাশিত: শুক্রবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২২
কেন্দ্রীয় শহীদ মিনার

প্রাণঘাতী করোনা মহামারিতে জনসমাগম এড়াতে এ বছর আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সংগঠন ও প্রতিষ্ঠানের ক্ষেত্রে সর্বোচ্চ পাঁচজন ও ব্যক্তি পর্যায়ে সর্বোচ্চ দুই জন শহীদ বেদীতে শ্রদ্ধা নিবেদন করতে পারবেন। একই সঙ্গে করোনা টিকার সনদ সঙ্গে রাখার অনুরোধ জানানো হয়েছে।

আজ শুক্রবার বেলা সাড়ে ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল শ্রেণিকক্ষে এক সংবাদ সম্মেলনে উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান এসব কথা বলেন।

ঢাবি উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান বলেন, ‘চলমান করোনা মহামারি পরিস্থিতিতে জনসমাগম এড়াাতে গত বছরের ন্যায় এ বছরও সংগঠন ও প্রতিষ্ঠান পর্যায়ে সর্বোচ্চ পাঁচ জন এবং ব্যক্তি পর্যায়ে সর্বোচ্চ ২ জন একসঙ্গে শহিদ মিনারের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করতে পারবেন।

এক্ষেত্রে সকলকে অবশ্যই যথাযথভাবে স্বাস্থ্যবিধি অনুসরণ ও মাস্ক পরিধান করতে হবে এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।

তিনি আরো বলেন, ‘সামাজিক দূরত্ব নিশ্চিত করতে পলাশী মোড় থেকে শহীদ মিনার পর্যন্ত রাস্তায় ৩ ফুট পর পর চিহ্ন থাকবে। এই চিহ্ন অনুসরণ করে সবাই পর্যায়ক্রমে শহীদ মিনারে যাবেন এবং পুষ্পস্তবক অর্পণ করবেন। এক্ষেত্রে নির্ধারিত রুটম্যাপ অনুসরণ করতে হবে। এ ছাড়া বিভিন্ন প্রবেশপথে স্বেচ্ছাসেবকগণ হ্যান্ড মাইক দিয়ে স্বাস্থ্যবিধি অনুসরণ ও সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যাপারে প্রচারণা চালাবেন। স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়টিও তারা মনিটর করবেন। ’

সংবাদ সম্মেলনে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, অমর একুশে উদযাপন কেন্দ্রীয় সমন্বয় কমিটির সমন্বয়কারী ও ঢাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ্, যুগ্ম-সমন্বয়কারী ও শিক্ষক সমিতির সহ-সভাপতি অধ্যাপক ড. সাবিতা রিজওয়ানা রহমান, যুগ্ম-সমন্বয়কারী ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া এবং প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews