1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শনিবার, ২২ জুন ২০২৪, ০১:০০ অপরাহ্ন

চৌগাছায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

এম আব্দুল্লাহ হোসেন, চৌগাছা (যশোর) প্রতিনিধি
  • প্রকাশিত: মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারী, ২০২২
ছবি- এম আব্দুল্লাহ হোসেন

যশোর জেলার চৌগাছায় যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ ও মোনাজাত, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

সোমবার (২১ ফেব্রুয়ারি) রাত বারোটা এক মিনিটে চৌগাছা শাহাদৎ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের খেলার মাঠের কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বপ্রথম স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন। এরপর উপজেলা প্রশাসনের পক্ষে সংসদ সদস্য, উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা, উপজেলা ভাইস চেয়াম্যান ও উপজেলা যুবলীগের আহবায়ক দেবাশীষ মিশ্র জয়, পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল, নারী ভাইস চেয়ারম্যান নাজনীন নাহার পপি, উপজেলা কৃষি কর্মকর্তা সমরেন বিশ্বাস, শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইশতিয়াক আহমেদসহ কর্মকর্তারা পুষ্পার্ঘ অর্পণ করেন।

পরে পর্যায়ক্রমে চৌগাছা চৌগাছা থানা পুলিশ, চৌগাছা পৌরসভা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরীর নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগ, উপজেলা যুবলীগের আহবায়ক দেবাশীষ মিশ্র জয়, যুগ্ম আহবায়ক শরিফুল ইসলামের নেতৃত্বে যুবলীগ, জিয়াউর রহমান রিন্টুর নেতৃত্বে স্বেচ্ছাসেবক লীগ, আলাদা ভাবে চার গ্রুপে ছাত্রলীগ, জিয়াউর রহমান রিন্টু ও প্রভাষক অমেদুল ইসামের নেতৃত্বে প্রেসক্লাব চৌগাছা, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালামের নেতৃত্বে চৌগাছা পাবলিক লাইব্রেরি, বাংলাদেশ জাতীয়তাবাদী দল উপজেলা ও পৌর শাখা, যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবকদলসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন এবং শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষে পুস্পস্তবক অর্পণ করা হয়। পুস্পস্তবক অর্পণ শেষে একমিনিট নিরবতা পালনের পর দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

সোমবার বেলা ১১টায় উপজেলা পরিষদে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এসব অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানার সভাপতিত্বে উপজেলা পরিষদ চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, নারী ভাইস চেয়ারম্যানসহ কর্মকর্তারা বক্তৃতা করেন।

এছাড়া এদিন উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়। এসব অনুষ্ঠানে কলেজ, বিদ্যালয় ও মাদরাসাগুলোর শিক্ষক শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews