1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৭:০০ অপরাহ্ন

ঠাকুরগাঁও এ নির্মাণকাজে রডের বদলে বাঁশ

ঠাকুরগাঁও প্রতিনিধি
  • প্রকাশিত: মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারী, ২০২২
পীরগঞ্জের জাবরহাট ডিগ্রি কলেজের ওয়াশ ব্লক তৈরিতে লোহার রডের বদলে বাঁশ ব্যবহার

ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার জাবরহাট ডিগ্রি কলেজে ওয়াশ ব্লক নির্মাণকাজে লোহার রডের বদলে বাঁশ ব্যবহার করার অভিযোগ উঠেছে। গতকাল সোমবার কলেজ কর্তৃপক্ষের কাছে বিষয়টি ধরা পড়ে।

কলেজের সহকারী অধ্যাপক তৈয়ব আলী জানান, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অধীনে প্রায় সাত লাখ টাকায় কলেজে একটি ওয়াশ ব্লক নির্মাণ করা হচ্ছে। কাজ প্রায় শেষ পর্যায়ে আছে।

গতকাল সকালে কলেজের অধ্যক্ষ করিমুল ইসলামসহ শিক্ষক-কর্মচারীরা কলেজের শহীদ মিনারে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এরপর তাঁরা কলেজের মাঠে নির্মাণাধীন ওয়াশ ব্লকের নির্মাণকাজ পরিদর্শনে যান। তাঁরা দেখতে পান, ওয়াশ ব্লকের জন্য সদ্য তৈরি করা স্লাবের (ঢাকনা) এক প্রান্তের বাঁশের বাতা বের হয়ে আছে।

পরে স্লাব ভেঙে দেখা যায়, সেখানে লোহার রডের পরিবর্তে বাঁশের বাতা ব্যবহার করা হয়েছে। বিষয়টি সঙ্গে সঙ্গে উপজেলা প্রকৌশলীকে মোবাইল ফোনে জানান তাঁরা। নির্মাণকাজে রডের বদলে বাঁশ ব্যবহারের খবরটি মুহূর্তেই এলাকায় ছড়িয়ে পড়ে।

কলেজের দাতা সদস্য ও সাবেক ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবীর বলেন, ‘করোনার কারণে দীর্ঘদিন কলেজ বন্ধ ছিল। এ সময় ওয়াশ ব্লকের ভবন নির্মাণকাজ সেইভাবে তদারকি করা সম্ভব হয়নি। এখন স্লাবে রডের পরিবর্তে বাঁশ পাওয়া যাচ্ছে, তাহলে ভবন নির্মাণকাজে কী ব্যবহার করা হয়েছে, তা আল্লাহই জানেন। এটা যাচাই করা জরুরি। ’

এ বিষয়ে ওই কাজের ঠিকাদার ফারুক হোসেন বলেন, তাঁকে না জানিয়েই সাইটের মিস্ত্রি এ কাজ করেছে। তাকে কাজ থেকে বাদ দেওয়া হয়েছে।

উপজেলা প্রকৌশলী শামীম হোসেন জানান, তিনি বিষয়টি শুনেছেন এবং তদারকি কর্মকর্তাকে ঘটনাস্থলে পাঠিয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম বলেন, ‘ইঞ্জিনিয়ারকে বলে কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। ’

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews