1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শনিবার, ১৫ জুন ২০২৪, ১১:২৫ অপরাহ্ন

সিলেটে অভিজিৎ স্মরণে আলোক প্রজ্বালন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২২
বিজ্ঞানমনষ্ক লেখক অভিজিৎ রায়ের মৃত্যুবার্ষিকীতে সিলেট শহীদ মিনারে আলোক প্রজ্বালন

বিজ্ঞান লেখক ও ব্লগার অভিজিৎ রায় স্মরণে সিলেটে আলোক প্রজ্বালন করেছে গণজাগরণ মঞ্চ সিলেট। আজ শনিবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ আলোক প্রজ্বালন করা হয়।

আলোক প্রজ্বালন শেষে গণজাগরণ মঞ্চ সিলেটের মুখপাত্র দেবাশীষ দেবুর সঞ্চালনায় সংক্ষিপ্ত সভায় বক্তব্য দেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সিলেট বিভাগীয় প্রতিনিধি শামসুল আলম সেলিম, গণজাগরণ মঞ্চ সিলেটের সংগঠক রাজীব রাসেল, ভূমিসন্তান বাংলাদেশের প্রধান সমন্বয়ক আশরাফুল কবির চারণ সিলেটের সংগঠক নাজিকুল ইসলাম রানা, বিনয় ভদ্র, ছাত্র ইউনিয়ন সিলেট জেলা সভাপতি দীপংকর সরকার, সাধারণ সম্পাদক নাহিদ হাসান প্রান্তিক প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ‘আজকের দিনে দেশে উগ্রবাদী গোষ্ঠির কার্যক্রম কিছুটা ম্রিয়মাণ হয়ে আসলেও মত প্রকাশের স্বাধীনতা প্রতিষ্ঠিত হয়নি।

বরং উগ্রবাদের চর্চা আরো ছড়িয়ে পড়েছে। ‘ এখন সরকারই মানুষের মত প্রকাশের স্বাধীনতা কেড়ে নিচ্ছে মন্তব্য করে তাঁরা বলেন, ‘মত প্রকাশের জন্য ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে মানুষকে গ্রেপ্তার করা হচ্ছে। ‘

২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি ঢাকায় অমর একুশে বইমেলা চলাকালে উগ্রবাদীরা কুপিয়ে হত্যা করে লেখক অভিজিৎ রায়কে। হত্যাকাণ্ডের ৭ বছরপূর্তিতে আলোক প্রজ্বালনের মাধ্যমে তাঁকে স্মরণ করে সিলেটের মানুষ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews