1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৬:১১ অপরাহ্ন

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২০ প্রদান অনুষ্ঠান ২৩ মার্চ

বিনোদন ডেস্ক
  • প্রকাশিত: মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২

আগামী ২৩ মার্চ জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২০ প্রদান করা হতে পারে। সবকিছু ঠিক থাকলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হবে।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপসচিব (চলচ্চিত্র-১) সাইফুল ইসলাম কালের কণ্ঠকে এমনটাই জানিয়ে বলেন, ‘এখনো চূড়ান্ত হয়নি, তবে আমরা মোটামুটি এ তারিখটি নির্ধারণ করেছি। ’

সাইফুল ইসলাম আরো বলেন, ‘প্রধানমন্ত্রীর দপ্তর থেকে আমাদের কনফার্মেশন দিলে তারপরেই আমরা আগামী ২৩ তারিখ পুরস্কার প্রদানেরর তারিখটি চূড়ান্ত করব।আপাতত প্রাথমিক আলোচনায় এসব ঠিক হয়েছে। প্রধানমন্ত্রী হয়তো ভার্চুয়ালি যুক্ত থাকবেন। তার সরাসরি আয়োজনে উপস্থিত থাকা বা না থাকার বিষয়টি এখনও চূড়ান্ত হয়নি।

গত মাসের ১৫ তারিখে তথ্য মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে ২৭টি ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছিল।

এবার ‘বিশ্বসুন্দরী’ ছবিতে অভিনয়ের জন্য সেরা অভিনেতা হয়েছেন সিয়াম আহমেদ, সেরা অভিনেত্রী ‘গোর’ ছবির জন্য পাচ্ছেন দীপান্বিতা মার্টিন। সেরা ছবি যৌথভাবে ‘গোর’ ও ‘বিশ্বসুন্দরী’।

সর্বাধিক ১১টি বিভাগে ১২টি পুরস্কার পাচ্ছেন গাজী রাকায়েত পরিচালিত ‘গোর’ ছবিসংশ্লিষ্ট ব্যক্তিরা। ব্যক্তি গাজী রাকায়েত পাচ্ছেন সর্বাধিক তিন বিভাগে পুরস্কার [সেরা পরিচালক, সেরা কাহিনিকার ও সেরা চিত্রনাট্যকার]। আজীবন সম্মাননা পাচ্ছেন দুজন—আনোয়ারা বেগম ও রাইসুল ইসলাম আসাদ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews