1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শনিবার, ১৫ জুন ২০২৪, ১০:৫৫ অপরাহ্ন

বানারীপাড়ার ‘মৃত্যুফাঁদ’ বাঁশের সাকোর স্থলে পাকা ব্রিজ নির্মান জরুরি

বরিশাল প্রতিনিধি
  • প্রকাশিত: রবিবার, ২০ মার্চ, ২০২২
বানারীপাড়ায় ঝুঁকিপূর্ণ এই বাঁশের সাকের পরিবর্তে একটি পাকা স্থায়ী ব্রিজ করা এলাকাবাসীর প্রাণের দাবি। ছবি- সংগৃহীত

বরিশাল জেলার বানারীপাড়ার ইলুহার ইউনিয়নের পশ্চিম মলুহার ও বিশারকান্দি ইউনিয়নের উমারেরপাড় সংযোগ খালে বাঁশের সাঁকো একটি মরণফাঁদ। দীর্ঘদিন ধরে পার্শ্ববর্তী দুটি ইউনিয়নের দুই গ্রামের মানুষকে ঝুঁকি নিয়ে বাঁশের সাঁকো দিয়ে চলাচল করতে হচ্ছে।

জানা গেছে, বিশারকান্দি ইউনিয়নের পূর্ব উমারেপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উমারেরপাড়-মলুহার নেছারিয়া নূরাণী হাফেজি মাদরাসার শিশু শিক্ষার্থীদের ঝুঁকিপূর্ণ এ বাঁশের সাঁকো দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠানে যেতে ও বাড়ি ফিরতে হয়। এ কারণে সন্তানদের স্কুল ও মাদরাসায় পাঠিয়ে অভিভাবকরা উদ্বিগ্ন থাকেন। এই শিশুদের মধ্যে অনেকেই সাঁতার না জানায় খালের পানিতে পড়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে।

এছাড়া এ সাঁকো পেরিয়ে প্রসূতিসহ নারীদের স্থানীয় ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ কেন্দ্র, কমিউনিটি ক্লিনিক এবং বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে যেতেব হয়। বৃদ্ধ মুসল্লিদের পূর্ব উমারের পাড় ও মলুহার বায়তুল আমান মসজিদে নামাজ আদায়ে এ সাঁকো দিয়েই যেতে হয়। স্থানীয় তালতলা বাজারে কেনাকাটা করতেও এ সাঁকোই ভরসা।

এলাকাবাসী স্থানীয় দুই ইউপি চেয়ারম্যানসহ বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিদের কাছে বার বার আবেদন-নিবেদন করলেও ‘মৃত্যু ফাঁদ’ এ বাঁশের সাঁকোর স্থলে একটি পাকা ব্রিজ নির্মাণ করা হয়নি। তারা এ ব্যপারে স্থানীয় সংসদ সদস্য মো. শাহে আলম ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুকের সৃদৃষ্টি কামনা করেছেন।

এ বিষয়ে ইলুহার ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম বলেন, তিনি তার ইউনিয়নের পার্শ্ববর্তী ইউনিয়নের অধিকাংশ সংযোগ খালে পাকা ব্রিজ নির্মাণ করে দিয়েছেন। তার দাবি, ঝুঁকিপূর্ণ এ বাঁশের সাঁকোর স্থলে বিশারকান্দি ইউনিয়ন পরিষদ থেকে যেন পাকা ব্রিজ নির্মাণের উদ্যোগ নেওয়া হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews