1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৯:৩১ পূর্বাহ্ন

বেলজিয়ামকে হটিয়ে শীর্ষে ব্রাজিল

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২

বেলজিয়ামকে হটিয়ে আবারও ফিফা র‍্যাংকিংয়ে শীর্ষে ফিরল ব্রাজিল। আজ ঘোষিত ফিফা র‍্যাংকিংয়ে প্রায় পাঁচ বছর পর শীর্ষ স্থান ফিরে পেল সেলেসাওরা। ২০১৮ সালের সেপ্টেম্বর থেকে র‍্যাংকিংয়ের শীর্ষে ছিল বেলজিয়াম। এরপর কোনো আন্তর্জাতিক শিরোপা না জিতেও র‍্যাংকিংয়ের সেরার স্থান দখল করে ছিল তাঁরা।

সাম্প্রতিক সময়ে দারুণ ফর্মে আছে ব্রাজিল। বিশ্বকাপ বাছাইয়ে টানা ১৭ ম্যাচ অপরাজিত থাকার ফল হিসেবে এই সুখবর পেল তাঁরা। নিজেদের সর্বশেষ দুই ম্যাচে চিলি ও বলিভিয়াকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে রেটিং পয়েন্ট বাড়িয়ে নিয়েছে তিতের দল। দুইয়ে নেমে যাওয়া বেলজিয়ামের বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচ আগেই শেষ হয়ে গেছে। তাই মার্চের ফিফা উইন্ডোতে দুটি প্রীতি ম্যাচ খেলেছে তাঁরা। যেখানে বুরকিনা ফাসোকে ৩-০ গোলে হারালেও র‍্যাংকিংয়ের ৪৯ নাম্বারে থাকা আয়ারল্যান্ডের সঙ্গে ২-২ গোলে ড্র করায় রেটিং পয়েন্টস হারিয়েছে তাঁরা।

তবে তৃতীয় স্থান থেকে অষ্টম স্থান পর্যন্ত হয়নি কোনও রদবদল। যথাক্রমে; ফ্রান্স,আর্জেন্টিনা,ইংল্যান্ড,ইতালি,স্পেন ও পর্তুগাল আছে এই অবস্থানগুলোতে। বিশ্বকাপের মঞ্চে জায়গা করে নিয়ে নবম স্থানে উঠে এসেছে মেক্সিকো। দশম স্থানে আছে নেদারল্যান্ডস। তবে ১২তম স্থানে নেমে গেছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews