1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শনিবার, ২২ জুন ২০২৪, ১১:৫৫ পূর্বাহ্ন

বাংলাদেশের ৯০ ভাগ মানুষ দিন আনে দিন খায় : পরিকল্পনামন্ত্রী

স্টাফ রিপোর্টার
  • প্রকাশিত: শুক্রবার, ১ এপ্রিল, ২০২২
ছবি- সংগৃহীত

দেশের ৮০ ভাগ মানুষের ঘরে দুই-তিনদিনের বেশি আহার নেই। এ অবস্থায় আমরা বসবাস করছি। দেশের ৯০ ভাগ মানুষ দিন আনে দিন খায়। এটাই আমাদের ধারণা বলে মন্তব্য করেছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।

আজ শুক্রবার ধানমন্ডিতে বেসরকারি সংগঠন ব্রতীর ২০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এক তিনি এই মন্তব্য করেন। এ সময় ব্রতীর ২০ বছরের অর্জন ও প্রান্তজনের জীবনমান পরিবর্তনের কাহিনি তুলে ধরা হয়। অনুষ্ঠানটি নূরজাহান মুরশিদের স্মৃতির প্রতি উৎসর্গ করা হয়।

অনুষষ্ঠানে পরিকল্পনামন্ত্রী বলেন, আমাদের ঘরে যেন ৪০০ থেকে ৫০০ দিনের খাবার থাকে সেই দিকে এগিয়ে যাচ্ছি। আমাদের এখনো দীর্ঘপথ যাওয়ার আছে। আমরা পায়ে পায়ে এগিয়ে যাচ্ছি। দেশের জনগণের কল্যাণ এখনো নিশ্চিত করা যায়নি। বর্তমান সরকারও তা পারেনি, তবে সরকার চেষ্টা করছে। দেশের বহু মানুষ এখনো দিন আনে, দিন খায়।

উন্নয়নের সঙ্গে বৈষম্য বাড়ছে দাবি করে শিক্ষাবিদ অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী বলেন, দেশ যতো এগিয়ে যাচ্ছে পাল্লা দিয়ে বৈষম্য বাড়ছে। উন্নয়নের অন্তরালে রয়েছে আর্তনাদ, বেদনা। এই উন্নতিতে বৈষম্য বাড়ছে। এই করোনা মহামারিতেও ধনীরা আরো ধনী হয়েছে। সুযোগবঞ্চিত ব্যক্তিদের উন্নতি হচ্ছে না।

তিনি আরো বলেন, তরুণেরা বিপদের মধ্যে আছে। তাদের দেখলে মনে হয়, দেশ জয়ের পরে পরাজিত হয়ে গেছে। যে জয় ১৯৭১ সালে এসেছিল, তা ক্রমাগত জীবন থেকে দূরে সরে গেছে।

অনুষ্ঠানে মূল উপস্থাপনা তুলে ধরেন ব্রতীর প্রধান নির্বাহী শারমীন মুরশিদ। এ সময় আরো বক্তব্য দেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, সিপিডির ফেলো রওনক জাহান, মানুষের জন্য ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শাহীন আনাম প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews