1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শনিবার, ১৫ জুন ২০২৪, ১০:৪০ অপরাহ্ন

ময়মনসিংহের ব্রহ্মপুত্র নদে লঞ্চ চলবে

ময়মনসিংহ প্রতিনিধি
  • প্রকাশিত: বুধবার, ৬ এপ্রিল, ২০২২

ময়মনসিংহ থেকে ব্রহ্মপুত্র নদে লঞ্চ এবং স্টিমার চালু হবে বলে খবর পাওয়া গেছে। আগামী বছর জুন মাস থেকে এই লঞ্চ চলাচল করবে বলে বিআইডব্লিউটিএ সভা থেকে জানানো হয়েছে।

৫ এপ্রিল ২০২২ তারিখ বিকাল ৩ ঘটিকায় ২৭৬৩ কোটি ৬০ লাখ টাকা ব্যয়ে জামালপুরের পুল্লিকান্ডি থেকে কাপাসিয়ার টোক পর্যন্ত পুরাতন ব্রহ্মপুত্র নদের ২২৭ কিলোমিটার খননকাজের চলমান অগ্রগতি পর্যালোচনা ও অবহিতকরণ সভা ময়মনসিংহ জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। খনন কর্তৃপক্ষ বিআইডব্লিউটিএ’ র আয়োজনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ময়মনসিংহের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।

সভায় প্রকল্প পরিচালক প্রকৌশলী রাকিবুল ইসলাম তালুকদার জানান সবকিছু স্বাভাবিক থাকলে ২০২৩ সালের জুন মাসের মধ্যেই এই নদে লঞ্চ-স্টিমার চলবে।তিনি জানান, করোনা বিপত্তির কারণে এ পর্যন্ত মাত্র ১০ ভাগ কাজ সম্পন্ন হয়েছে। অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) জানান, উত্তোলিত বালি বিক্রি থেকে এ যাবৎ ১০ কোটির বেশি টাকা সরকারী কোষাগারে জমা হয়েছে। অবশিষ্ট বালি বিক্রির প্রক্রিয়া চলমান আছে।

সভায় জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক বলেন, শিগগিরই নদের সীমানা চিহ্নিত করার কাজ শুরু হবে এবং অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হবে।সভায় বিভিন্ন রাজনৈতিক দল, স্বেচ্ছাসেবী সংগঠন জনউদ্যোগ, নাগরিক আন্দোলন, প্রেসক্লাবসহ ময়মনসিংহের গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নদ খননের অগ্রগতি বিষয়ে জনগণকে অবহিত করার দাবীতে জনউদ্যোগের পক্ষ থেকে ১০ মার্চ ২০২২ তারিখ জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়। তখন জেলা প্রশাসক বলেছিলেন, বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষের সাথে এ বিষয়ে তিনি মতবিনিময় সভার আয়োজন করবেন। ফলপ্রসূ আয়োজনের উদ্যোগ গ্রহণ করায় জনউদ্যোগের পক্ষ থেকে জেলা প্রশাসককে অভিনন্দন জ্ঞাপন করা হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews