1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৩:০৩ পূর্বাহ্ন

গণপদত্যাগের ঘোষণা দিল পিটিআই

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিত: সোমবার, ১১ এপ্রিল, ২০২২

আজ সোমবার জাতীয় পরিষদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। দেশটিতে নতুন প্রধানমন্ত্রী বাছাইয়ে ভোট শুরুর কিছুক্ষণ আগে ইমরান খানের দল পিটিআই এ সিদ্ধান্ত জানিয়েছে।

আজ সংসদ ভবনে পিটিআই চেয়ারম্যান ইমরান খানের সভাপতিত্বে দলীয় বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। পিটিআই কেন্দ্রীয় তথ্য সম্পাদক ফারুখ হাবিব একটি টুইট বার্তায় জানিয়েছেন, আমদানি করা সরকারের বিরুদ্ধে সংসদীয় দল সংসদ থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছে।

এই ঘোষণার কিছুক্ষণ পর পাকিস্তানের জাতীয় পরিষদের সদস্য মুরাদ সাঈদ পদত্যাগপত্র জমা দিয়েছেন। তার প্রশ্ন, বিদেশি শক্তির কি পাকিস্তানে সরকার গঠন বা ভাঙার অধিকার আছে?

শাহবাজ শরিফ সম্পর্কে তিনি বলেন, তারা দুর্নীতিবাজ ছিল এবং আছে।

আলি হায়দার জাইদি পদত্যাগ করেছেন বলে এক টুইট বার্তায় জানিয়েছেন।

এদিকে পদ হারানোর পর প্রথমবার আজ সোমবার পার্লামেন্টে গেছেন ইমরান খান। ইমরান খান উপস্থিত হওয়ার পর তার পক্ষে স্লোগান দিয়েছেন পিটিআই নেতারা। এর আগে গতকাল রবিবার রাতে ইমরান খান বলেছেন, সম্মান দেওয়ার মালিক আল্লাহ।

ইমরান খান বলেছেন, পিটিআই সেই সব লোকের সাথে সংসদে বসবে না, যারা পাকিস্তানকেই ডাকাতি করেছে এবং যারা ‘বিদেশি শক্তির দ্বারা আমদানি হয়েছে’।

তিনি আরো বলেছেন, ‘যেসব প্রতিষ্ঠান নতুন সরকার দিয়ে দেশ চালাতে চায়, তাদের চাপে রাখতেই আমরা এই সিদ্ধান্ত নিয়েছি…আমরা তাদের ক্ষমতা ধরে রাখতে দেব না। ‘

ইমরান খান আরো বলেছেন, রবিবার রাতে সারা দেশ পিটিআইয়ের শক্তি দেখেছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews