1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৫:০৬ অপরাহ্ন

প্রাথমিক শিক্ষকরা নজরদারিতে

স্টাফ রিপোর্টার
  • প্রকাশিত: মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) আওতাধীন অফিসগুলোর কর্মকর্তা-কর্মচারী ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) নজরদারির উদ্যোগ নেওয়া হয়েছে। এ জন্য ‘সোশ্যাল মিডিয়া তথ্য সংগ্রহ, সংরক্ষণ ও উপস্থাপন’ নামের একটি কমিটি গঠন করা হয়েছে।

গত রবিবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) হামিদুল হকের স্বাক্ষর করা কমিটি গঠনসংক্রান্ত অফিস আদেশ থেকে এ তথ্য জানা যায়।

অফিস আদেশে কমিটির কার্যপ্রণালি সম্পর্কে বলা হয়, মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রকাশিত ‘সরকারি প্রতিষ্ঠানে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার নির্দেশিকা-২০১৯’ অনুসরণ করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আওতাধীন সরকারি কর্মকর্তা-কর্মচারী ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের কার্যক্রম পর্যবেক্ষণ ও মনিটরিং করা হবে।

এতে আরো বলা হয়, কমিটি মাসে একবার সভা করে উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ের উল্লেখযোগ্য বিষয় চিহ্নিত করে প্রতিবেদন ‘সোশ্যাল মিডিয়া তথ্য সংগ্রহ, সংরক্ষণ ও উপস্থাপন’ কমিটির কাছে উপস্থাপন করবে। ২৭ সদস্যবিশিষ্ট এই কমিটির কাছে প্রধান কার্যালয়, বিভাগীয় পর্যায়, জেলা পর্যায় ও উপজেলা পর্যায়ের চারটি প্রতিবেদন ও সুপারিশ পাঠাবে। কমিটি চাইলে বিধিমোতাবেক তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews