1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০২:৪২ পূর্বাহ্ন

জলাধার বন্ধ করে উন্নয়ন প্রকল্প করা যাবে না : প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার
  • প্রকাশিত: রবিবার, ২৪ এপ্রিল, ২০২২
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি- সংগৃহীত

দেশের বিভিন্ন অঞ্চলে নতুন করে নির্মিত ৪০টি ফায়ার স্টেশনের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর চত্বরে উদ্বোধনী অনুষ্ঠানরে আয়োজন করা হয়। সেখানে আজ রবিবার বেলা সাড়ে ১১টার দিকে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে নব নির্মিত ফায়ার স্টেশনগুলো উদ্বোধন করেন।

অনুষ্ঠানের সশরীরে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. মোকাব্বির হোসেন ও ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো, সাজ্জাদ হোসাইন প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাষ্ট্র গঠনের পরই দুর্যোগ মোকাবেলায় রেড ক্রস তৈরি করেছিলেন। যেখানে ৪৫ হাজার স্বেচ্চাসেবীকে প্রশিক্ষণ দিয়ে সার্বক্ষণিক প্রস্তুত রাখা হতো। রেড ক্রসকে পরে রেড ক্রিসেন্ট নাম দেওয়া হয়। বঙ্গবন্ধু ফায়ার স্টেশন নির্মাণ এবং ফায়ার ফাইটাররা যাতে মানুষের পাশে দাঁড়াতে পারেন সেই উদ্যোগটা নিয়েছিলেন।

প্রধানমন্ত্রী আরো বলেন, আমাদের ২০০৮ সালের নির্বাচনী ইশতেহারেই ছিল মানুষের জান-মালের নিরাপত্তা ব্যবস্থা করা। আমরা সেই লক্ষেই কাজ করে যাচ্ছি।

শেখ হাসিনা বলেন, যারা প্রজেক্ট পরিকল্পনা করবেন তারা অবশ্যই ফায়ার সার্ভিসের সুবিধার কথাটা মাথায় রাখতে হবে। তাদের গাড়ি যাওয়ার মতো রাস্তা রাখতে হবে। আশপাশের খাল-বিল, জলাধার রাখাটাও জরুরি। জলাধার বন্ধ করে উন্নয়ন প্রকল্প করা যাবে না।

জানা যায়, দেশে বর্তমানে সর্বমোট ৪৫৬টি ফায়ার স্টেশন চালু রয়েছে। নতুন ৪০টি ফায়ার স্টেশন যোগ হওয়া এই সংখ্যা দাঁড়ালো ৪৯৬টি। ইতোমধ্যে ৪০টি ফায়ার স্টেশনে জনবল নিয়োগ ও অগ্নি নির্বাপণে প্রয়োজনীয় যন্ত্রাংশ প্রদান করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews