1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৯:৩০ অপরাহ্ন

ডিম, সবজি, মুরগি ও আটার দাম বেড়েছে

স্টাফ রিপোর্টার
  • প্রকাশিত: শুক্রবার, ২৭ মে, ২০২২

বাজারে কয়েকটি পণ্যের দাম বাড়ল। এ তালিকায় রয়েছে ডিম, সবজি, মুরগি ও প্যাকেটজাত আটা। এ ছাড়া অন্যান্য পণ্যের দাম অপরিবর্তিত রয়েছে। আজ শুক্রবার (২৭ মে) সকালে রাজধানীর মিরপুরসহ বেশ কয়েকটি বাজারে দাম বাড়ার খবর পাওয়া যায়।

সবজির বাজারে বেশি খরচ করতে হচ্ছে ক্রেতাদের। এসব বাজারে শসা প্রতি কেজি বিক্রি হচ্ছে ৭০ টাকায়, লম্বা বেগুন প্রতি কেজি ৮০ টাকায়, গোল বেগুন ৮০ টাকা, টমেটো ৮০ টাকা, করলা ৭০ টাকা, চায়না গাজর প্রতি কেজি ১৬০ টাকা, চালকুমড়া প্রতিপিস ৫০ টাকা, প্রতি পিস লাউ আকারভেদে ৬০ টাকায়, মিষ্টি কুমড়ার কেজি ৪০ টাকা, চিচিঙ্গা ৬০ টাকা, পটোল ৫০ টাকা, ঢেঁড়স ৬০ টাকা, কচুর লতি ৮০ টাকা, পেঁপের কেজি ৫০ টাকা, বরবটির কেজি ৮০ টাকা, ধুন্দলের কেজি ৭০ টাকা এবং মটরশুঁটির কেজি ১২০ টাকায় বিক্রি হচ্ছে।

বিক্রেতারা দাম বৃদ্ধির কারণ হিসেবে দেশে বন্যা পরিস্থিতির কথা বলেন। এইসব বাজারে কাঁচামরিচ প্রতিকেজি বিক্রি হচ্ছে ১৪০ টাকায় এবং কাঁচা কলার হালি মিলছে ৫০ টাকায়। পেঁপের কেজি ৫০ টাকা এবং লেবুর হালি ২০ থেকে ৩০ টাকা।

এসব বাজারে বেড়েছে ডিমের দাম। লাল ডিমের ডজন বিক্রি হচ্ছে ১৩০ টাকায়। বাজারে হাঁসের ডিমের ডজন ১৬০ টাকা ও দেশি মুরগির ডিমের ডজন ১৯০ টাকায় মিলছে। বাজারের অন্যান্য পণ্যের দাম বেড়ে যাওয়ায় ডিমের চাহিদা বেড়েছে। এ ছাড়া বন্যার কারণে ডিমের উৎপাদন কম থাকায় দাম বেড়েছে বলে জানান দোকানিরা।

এ ছাড়া বাজারে প্যাকেট আটার দাম বেড়েছে। বিভিন্ন কম্পানির প্যাকেটজাত আটার দাম কেজিতে ১৫ টাকা বেড়েছে। প্যাকেট আটার কেজি এখন বিক্রি হচ্ছে ৪৮ থেকে ৫০ টাকায়। এক দিনের ব্যবধানে প্যাকেটজাত আটার মূল্য বেড়েছে। এক দিন আগেও প্যাকেট আটার কেজি বাজারে বিক্রি হতো ৩৫ টাকায়। খোলা আটা কেজি বিক্রি হচ্ছে ৫০ টাকায়।

দোকানিরা জানান, এক দিনের ব্যবধানে প্যাকেট আটার দাম কেজিতে বেড়েছে ১৫ টাকা। বিভিন্ন কম্পানির প্রতি কেজির প্যাকেট বিক্রি করছি ৪৮ থেকে ৫০ টাকায়। আটা-গম ভারত থেকে আমদানি বন্ধ ও ইউক্রেন যুদ্ধের কারণে আটার দাম বেড়েছে।

পাশাপাশি বাজারে ব্রয়লার মুরগিরও দাম কিছুটা বেড়েছে। প্রতি কেজি বিক্রি হচ্ছে ১৭০ থেকে ১৮০ টাকায়। সোনালি মুরগির কেজি বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৩১০ টাকা। লেয়ার মুরগির কেজি বিক্রি হচ্ছে ২৭০ থেকে ২৮০ টাকায়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews