1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শনিবার, ১৫ জুন ২০২৪, ১০:১৯ অপরাহ্ন

ঋণখেলাপির দায়ে গুলশান থেকে গ্রেপ্তার আরএসআরএমের এমডি

নিজস্ব সংবাদদাতা
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২

ঋণখেলাপির দায়ে রতনপুর গ্রুপের অন্যতম প্রতিষ্ঠান স্টিল রি-রোলিং মিলস লিমিটেডের (আরএসআরএম) ব্যবস্থাপনা পরিচালক মাকসুদুর রহমানকে গ্রেপ্তার করেছে র‌্যাব। র‍্যাবের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বুধবার (৮ জুন) রাতে রাজধানীর গুলশানের ১২০ নম্বর রোডের ২১ নম্বর বাসায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

এ তথ্য নিশ্চিত করেন র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। তিনি জানান, ‘মাকসুদুর রহমান আরএসআরএমের ব্যবস্থাপনা পরিচালক।

ঋণ খেলাপী সংক্রান্ত মামলায় তার নামে কিছুদিন আগে গ্রেপ্তার ওয়ারেন্ট জারি করা হয়। একই কারণে তার বিরুদ্ধে দেশ ত্যাগের নিষেধাজ্ঞা জারি করা হয়। প্রায় আড়াই হাজার কোটি টাকার ঋণ খেলাপীর দায়ে তার বিরুদ্ধে ওয়ারেন্ট জারি করা হয়। একই সাথে তার বিরুদ্ধে ১০ টিরও বেশি মামলা রয়েছে। এসব মামলার বিচার কার্যক্রম চলমান। ’

র‌্যাব কমান্ডার খন্দকার আল মঈন বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে জেনেছি প্রায় পাঁচ থেকে ছয়টি ব্যাংক থেকে এই অর্থ তিনি গ্রহণ করেছেন। বর্তমানে তিনি ঋণখেলাপী অবস্থায় রয়েছেন। তিনি মূলত চট্টগ্রামে অবস্থান করে থাকেন। সাম্প্রতিক সময়ে যখন তার বিরুদ্ধে গ্রেপ্তার ওয়ারেন্ট জারি করা হয় তখন থেকে তিনি গুলশানের বাসায় আত্মগোপনে ছিলেন। ’

জানা গেছে, আরএসআরএমের মূল প্রতিষ্ঠান রতনপুর গ্রুপের কাছে ১০ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান সব মিলিয়ে পাবে দুই হাজার ২০০ কোটি টাকা। ঋণ হিসেবে নেওয়া এই বকেয়া আদায়ের জন্য এখন পর্যন্ত আরএসআরএমসহ তাদের অন্য প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে অন্তত ২০টি মামলা হয়েছে। এর মধ্যে সোনালী ব্যাংকের এক মামলা এবং জনতা ব্যাংকের দুই মামলায় আরএসআরএমের মালিকদের বিরুদ্ধে রয়েছে গ্রেপ্তারি পরোয়ানাও।

এসব মামলায় রতনপুর গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মাকসুদুর রহমান, চেয়ারম্যান শামসুন নাহার রহমান, ব্যবস্থাপনা পরিচালকের দুই ছেলে- মিজানুর রহমান ও মারজানুর রহমান, পরিচালক ইউনুস ভুঁইয়া এবং মডার্ন স্টিল মিলস লিমিটেডের চেয়ারম্যান মো. আলাউদ্দিনকে আসামি করা হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews