1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১২:১৮ পূর্বাহ্ন

মুম্বাইয়ে করোনা সংক্রমণ বাড়ল প্রায় ১০০০ শতাংশ

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিত: সোমবার, ১৩ জুন, ২০২২

ভারতের মুম্বাইয়ে করোনাভাইরাস সংক্রমণ দিনের পর দিন বেড়েই চলেছে। গত ১৭ মে থেকে দেশটির বাণিজ্যনগরীতে করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়েছে প্রায় এক হাজার শতাংশ।

গত ১৭ মে মুম্বাইয়ে দৈনিক সংক্রমণ ছিল ১৫৮ জন। ওই দিন করোনা সংক্রমিতের মোট সংখ্যা ছিল ৯৩২।তার পর থেকেই লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকে আক্রান্তের সংখ্যা।

গত ১১ জুন শনিবার মুম্বাইয়ে মোট করোনা সংক্রমিতের সংখ্যা ১০ হাজার ৪৭ জন; যা গত মাসের তুলনায় ৯৭৮ শতাংশ বেশি! গত পাঁচ মাসের মধ্যে সর্বোচ্চ সংক্রমণ এটি।

১৭ মে-র পর থেকে মুম্বাইয়ে ১৭ হাজার মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। শনিবার শহরে করোনা সংক্রমিতের সংখ্যা দ্বিগুণ হওয়ার আশঙ্কা এসে দাঁড়িয়েছে ৫৬১ দিনে।

এখন মুম্বাইয়ে যত সংখ্যক মানুষ করোনা আক্রান্ত রয়েছেন, সংক্রমণের হার না কমলে ৫৬১ দিনের মধ্যে তা দ্বিগুণ হবে। শনিবার মুম্বাইয়ে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ছিল এক হাজার ৭৪৫ জন। যা পুরো মহারাষ্ট্র্রের মোট দৈনিক করোনা আক্রান্তের প্রায় ৬০ শতাংশ।

নতুন করে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার ইঙ্গিত পাওয়ার পর তৎপর হয়েছে সরকার ও বৃহন্মুম্বাই পুরসভা। শহরের সমস্ত হাসপাতাল ও ল্যাবরেটরিকে যুদ্ধকালীন তৎপরতায় পরিকাঠামো মজবুত করার নির্দেশ দেওয়া হয়েছে।

করোনা টিকা দেওয়ার গতি বৃদ্ধি করা হয়েছে। মুম্বাইয়ে নিম্ন আয় সম্পন্ন ব্যক্তিরা থাকেন, এমন জায়গায় ঘন ঘন স্যানিটাইজেশনের কাজ চলছে দিনভর। মাস্ক পরা এবং শারীরিক দূরত্ব বজায় রাখার ব্যাপারেও জনগণকে অবহিত করা হচ্ছে।

গত শনিবারের তুলনায় পশ্চিমবঙ্গে সামান্য কমেছে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। রবিবার রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ১২৩ জন। শনিবার যা ছিল ১৩৯ জন।

প্রসঙ্গত, প্রায় তিন মাস পর গত শুক্রবার পশ্চিমবঙ্গে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা একশো পেরিয়েছিল। তার পর থেকে রবিবার পর্যন্ত তা রয়েছে একশোর উপরেই। তবে রবিবার করোনা আক্রান্ত হয়ে কারো মৃত্যুর খবর নেই।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews