1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শনিবার, ১৫ জুন ২০২৪, ১০:৫৩ পূর্বাহ্ন

তাপপ্রবাহ আগামী সোমবার পর্যন্ত থাকবে

স্টাফ রিপোর্টার
  • প্রকাশিত: রবিবার, ১৭ জুলাই, ২০২২
ছবি- অদেখা বিশ্ব

আগামীকাল সোমবার পর্যন্ত দেশে বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। তাই এ সময় পর্যন্ত ভাপসা গরম থাকবে। এর পর থেকে সারা দেশে বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়বে এবং গরমের তীব্রতা কমে আসবে।

বর্তমানে ২৩টি জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। গতকাল শনিবার সন্ধ্যায় এসব তথ্য জানায় বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। এর আগের দিন ১৯ জেলায় তাপপ্রবাহ বয়ে যাওয়ার তথ্য দেয় সংস্থাটি।

আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন বলেন, বর্তমানে টাঙ্গাইল, যশোর, চুয়াডাঙ্গা ও রংপুর বিভাগের আট জেলা, রাজশাহী বিভাগের আট জেলা এবং সিলেট বিভাগের চার জেলাসহ মোট ২৩ জেলায় মৃদু তাপপ্রবাহ বয়ে যাছে, যা অব্যাহত থাকবে সোমবার পর্যন্ত।

তিনি আরো বলেন, দেশে বিভিন্ন অঞ্চলে বিচ্ছিন্নভাবে বৃষ্টি হচ্ছে। তবে যে ভাপসা গরম পড়েছে, এই হালকা বৃষ্টিতে কাজ হচ্ছে না। আগামী দুই দিন (সোমবার পর্যন্ত) দেশের কোথাও ভারি বৃষ্টির সম্ভাবনা নেই। এরপর বৃষ্টিপাত বাড়ার সম্ভাবনা রয়েছে এবং গরম কমবে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, মৌসুমি বায়ুর অক্ষ মধ্য প্রদেশ, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যান্য জায়গায় এর মাঝারি ধরনের সক্রিয়তা রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews