1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শনিবার, ২২ জুন ২০২৪, ০১:০৪ অপরাহ্ন

চলমান সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

বগুড়া প্রতিনিধি
  • প্রকাশিত: শুক্রবার, ২২ জুলাই, ২০২২
সারাদেশে অব্যাহতবাবে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে বগুড়ার সাতমাথায় প্রগতিশীল সংগঠনের বিক্ষোভ সমাবেশে বক্তাগন। ছবি- ছাব্বির

নড়াইলসহ সারাদেশের বিভিন্ন স্থানে চলমান সাম্প্রদায়িক হামলা, নির্যাতন, অগ্নি সংযোগের প্রতিবাদে, হামলাকারী এবং মদতদাতাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ছাত্র ইউনিয়ন – যুব ইউনিয়ন -উদীচী – ক্ষেতমজুর সমিতি – কৃষক সমিতি বগুড়া জেলা কমিটির উদ্যোগে আজ বিকাল সাড়ে ৫ টায় বগুড়ার ঐতিহাসিক সাতমাথায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

যুব ইউনিয়ন বগুড়া জেলা কমিটির সভাপতি সাজেদুর রহমান ঝিলাম এর সভাপতিত্বে এবং ছাত্র ইউনিয়ন বগুড়া জেলা সংসদের কোষাধ্যক্ষ নাইম ইসলাম এর পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন কমরেড আমিনুল ফরিদ, বীর মুক্তিযোদ্ধা সন্তোষ কুমার পাল, এ্যাডভোকেট লুৎফর রহমান, হাসান আলী শেখ, শাহনিয়াজ কবির খান পাপ্পু, শুভ শংকর গুহ রায়, সুলতান আহম্মেদ রবিন, ছাব্বির আহম্মেদ, বায়েজিদ রহমান প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, “সরকারের উদাসীনতা এবং ঘটনায় জড়িত ও পৃষ্ঠপোষকদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়ায় নড়াইলসহ দেশব্যাপী সাম্প্রদায়িক হামলার মত ঘটনা বেড়েই চলেছে। স্বার্থান্বেষীরা এসব ঘটনাকে তাদের স্বার্থে ব্যবহার করছে। মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে বাংলাদেশে যে বিজ্ঞানভিত্তিক প্রগতিশীল সংস্কৃতি ও সাম্প্রদায়িক সম্প্রীতি গড়ে উঠেছিল তা গত ৫০ বছরে ক্রমান্বয়ে ক্ষয়প্রাপ্ত হয়েছে। বিজ্ঞান চেতনা ও প্রগতিশীল সংস্কৃতি একেবারে সঙ্কুচিত হয়ে পড়েছে। হিন্দু সম্প্রদায়ের ওপর দিয়ে এদেশে সাম্প্রদায়িক অভিশাপ বয়ে যাচ্ছে, যা কোনো সভ্য সমাজ মেনে নিতে পারে না।’
নেতৃবৃন্দ অবিলম্বে হামলাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন এবং এসব অন্যায়-নিপীড়ন এবং গণতন্ত্রহীনতার বিরুদ্ধে ঐক্যবদ্ধ গণতান্ত্রিক সংগ্রাম গড়ে তুলতে সচেতন দেশবাসীর প্রতি আহ্বান জানান।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews