1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ১১:৩১ অপরাহ্ন

চার্টের বাইরে বাসভাড়া আদায় করা যাবে না

নিজস্ব সংবাদদাতা
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২

চার্টের বাইরে অতিরিক্ত বাসভাড়া আদায় করা যাবে না বলে জানিয়েছে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি। গতকাল গণমাধ্যমে এক সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে তারা এ তথ্য জানিয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিআরটিএর পুনর্নির্ধারিত বাসভাড়া কার্যকর করাসহ সাংগঠনিক বিষয়ে আলোচনা করার জন্য গত ৮ আগস্ট রাজধানীর কাজী নজরুল ইসলাম এভিনিউয়ে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সভা হয়। সভায় ১২০টি পরিবহন কম্পানির চেয়ারম্যান ও এমডি এবং সব রুট মালিক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন।

সভায় নেওয়া সিদ্ধান্তগুলো হলো―বিআরটিএর চার্ট অনুযায়ী ভাড়া আদায় করতে হবে। চার্টের বাইরে অতিরিক্ত ভাড়া আদায় করা যাবে না। প্রতিটি গাড়িতে দৃশ্যমান স্থানে ভাড়া চার্ট অবশ্যই টানিয়ে রাখতে হবে; কোনো পরিবহনের গাড়িতে বিআরটিএর পুনর্নির্ধারিত ভাড়ার অতিরিক্ত ভাড়া যাতে আদায় না করা হয় সে ব্যাপারে সভায় মালিকদের সমন্বয়ে ৯টি ভিজিল্যান্স টিম গঠন করা হয়। এই টিম বিআরটিএর ম্যাজিস্ট্রেটদের সঙ্গে থেকে সব ধরনের অনিয়ম তদারকিসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে; ঢাকা শহর ও শহরতলি রুটে চলাচলকারী গাড়ির ওয়েবিলে কোনো স্ল্যাব থাকবে না। রাস্তায় কোনো চেকার থাকবে না। এক স্টপেজ থেকে আরেক স্টপেজ পর্যন্ত গাড়ির দরজা বন্ধ থাকবে―খোলা রাখা যাবে না। রুট পারমিটের স্টপেজ অনুযায়ী গাড়ি থামাতে হবে।

এই সিদ্ধান্তগুলো ১০ আগস্ট থেকে কার্যকর হবে। অতিরিক্ত ভাড়া আদায় বন্ধ না হওয়া পর্যন্ত ভিজিল্যান্স টিমের কার্যক্রম চলমান থাকবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews