1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৮:৩৩ অপরাহ্ন

জাগো নারী জাগো বহ্নিশিখা

শামসুন নাহার
  • প্রকাশিত: বুধবার, ১৭ আগস্ট, ২০২২
ছবি- সংগৃহীত
আমি কোন দাসী নই, আমি গনিমতের মাল হতে চাই না, আমি স্বাধীন,স্বতন্ত্র, শান্তি প্রিয়, সম্মান প্রিয় মানুষ- আমি সন্তান উৎপাদনের মেশিন নই। আমার আছে স্বাধীন দেশে স্বাধীনভাবে বেঁচে থাকার অধিকার। আমার স্বপ্ন আছে, আছে স্বপ্ন পূরণের অধিকার। আমি কি স্কুলে যাবো না গার্মেন্টসে কাজ করবো, না অন্য কোন মানবকল্যাণমূলক কাজ করবো সে সিদ্ধান্ত আমার।
আমার সিদ্ধান্ত আমি নিতে জানি, আলোর পথে আমি হাঁটতে জানি – আমার এ অধিকার
১৯৭১ সালের মুক্তিযুদ্ধের বিজয়ের মাধ্যম এক স্বাধীন বাংলাদেশ দিয়ে, বাংলাদেশের সংবিধান দিয়ে নিশ্চিত করে গেছেন – বঙ্গবন্ধু
শেখ মুজিবুর রহমান।কে আপনি অন্ধকারের দিকে টানছেন, আমার পায়ে ধর্মের নামে বেড়ী পরাতে চাইছেন???
আচ্ছা আমার খালার বাসায় বাজার করার
কেউ নেই, উপার্জন করার কেউ নেই- কই কোন মসজিদ থেকে কেউ তো তাদের খবর রাখেনি, খালু যখন মারা গেলেন- সেখানেও তো আপনারা টাকা ছাড়া জানাজা পড়াতে চাননি। কোথায় আপনাদের মানবতা???
মানবসেবা মূলক কাজ করুন – সম্মানবোধের সহযোগিতামূলক সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলুন।
কি বললেন- আমার জানাজা পড়বেন না, দরকার নাই আপনার জানাজা পড়ার- আমি চাই না কোন কপট মানুষ আমার জানাজা পড়ুক??? আপনার পয়সা নিয়ে করা দোয়া
মিলাদ আমার দরকার নাই। পয়সা বড় দোয়া বড় – এ বিজনেস আর কত চলবে??? সারাক্ষণ এতো পরকালের ভয় দেখান কেন?
বলেন না কেন, এই দুনিয়ায় ভালো কাজ করলে তবেই ভালো পরকাল হবে। আল্লাহ সন্তুষ্ট হবে।মেয়েরা মানুষ, মানুষকে সম্মান করা, সহযোগিতা করা আল্লাহর সবচেয়ে পছন্দের কাজ – আজাইরা ঝামেলা করা না।
আমি আমার স্বাধীনতা কাউকে খর্ব করতে দেবো না। আমার স্বাধীনতা আমার অহংকার। আমি যেমন সন্তান পেটে ধরতে জানি, যেমন আপনার মা আপনাকে পেটে ধরেছেন, তেমনি আমি আমার অধিকারের জন্য বজ্র হয়ে ঝড়তে জানি। এদেশের মেয়েদের সম্মান – আমার সম্মান- কই ধর্ষণ বিরোধী কোন ওযাজ তো আপনারা করেন না- পোষাকের দোহাই দেন কেন- আপনি আমার সামনে যেই কাপড় পরেই থাকেন না কেন- কই আমার তো আপনাকে ধর্ষণ করতে ইচ্ছা করে না- একটা নজির দেখান যে কোন মেয়ে রাস্তায় ধরে কোন নিরীহ ছেলেকে ধর্ষণ করেছে??? আপনার সমস্যা হয়- আপনি সাইকোলজিস্টের কাছে যান। যতদিন না
আমার দেশে অসহায় মেযেদের, মানুষদের সম্মানেজনক জীবনের অধিকার নিশ্চিত হবে, আমি লড়াই করে যাবো।
মেয়েরা মানুষ, কলা বা চকলেট নয়।তাই কলার খোসা বা চকলেটের মোড়কের সাথে তুলনা করে মেয়েদের পোষাকের স্বাধীনতা খর্ব করার প্রয়োজন দেখছি না। বরং আপনি মানুষ হলে মেয়েরা নিরাপদে আপনার পাশে থেকে যে কোন কাজ করতে পারে। তাই আপনার মানুষ হওয়া প্রয়োজন মেয়েদের স্বাধীনতা খর্ব না করে।আপনি দৃষ্টি সংযত করুন, মেয়েদের সম্মান করুন।
সবশেষে বলতে চাই – আগে ভালো মানুষ হই। বাঙালী নারী সে স্বাধীন সম্মানজনক জীবন বাঁচবে যেভাবে তার বাঁচতে ইচ্ছে করে, সেই সুন্দর শালীন পোষাক পরবে যা তার পরতে ইচ্ছে করে, সেভাবে নিজেকে দক্ষ করে গড়বে যে কাজ তার করতে ইচ্ছে করে তবে স্বাধীনতা মানে স্বেচ্ছাচারিতা নয়। এক দেশ এক সংবিধান এক নীতি- আমি মানুষ, আমি নারী- আমার সম্মানহানি করার, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীন বাংলাদেশে আমার বাংলাদেশের মা,বোন, মেয়েদের স্বাধীনতা কেড়ে নেবার অধিকার কারো নেই – কোন মানুষকে অসম্মান করার কারো অধিকার নেই।এ বিষয়ে কোন আপোষ নেই। আপনি সম্মান করবেন তো আমি আপনাকে সম্মান দেবো- এ নিশ্চয়তা আমি দিলাম ।জয় বাংলা।
( লেখক: কানাডা প্রবাসী। বর্তমানে সাস্কাটুন, সাস্কাচোয়ান,কানাডায় বসবাস করছেন)

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews