1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শনিবার, ১৫ জুন ২০২৪, ১১:৩৭ পূর্বাহ্ন

তাপমাত্রা বাড়বে, বিভিন্ন স্থানে বৃষ্টিপাতের সম্ভাবনা

নিজস্ব সংবাদদাতা
  • প্রকাশিত: রবিবার, ২১ আগস্ট, ২০২২
ছবি- অদেখা বিশ্ব

চট্টগ্রাম, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের দু–এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে। এছাড়া পরবর্তী ৭২ ঘণ্টায় বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।

আবহাওয়া পূর্বাভাসে বলা হয়, ভারতের ঝাড়খন্ড ও এর কাছাকাছি এলাকায় থাকা স্থল গভীর নিম্নচাপটি পশ্চিম দিকে অগ্রসর ও দুর্বল হয়ে স্থল নিম্নচাপ আকারে ছত্তিশগড় ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে।

এটি ক্রমান্বয়ে আরও দুর্বল হয়ে যেতে পারে। ফলে বঙ্গোপসাগরে জারি করা সতর্ক সংকেত উঠিয়ে দেওয়া হয়েছে। তবে আজ সন্ধ্যা পর্যন্ত মাছ ধরার ট্রলার ও নৌযানকে সাবধানে থাকতে বলা হয়েছে।

আজ রবিবার (২১ আগস্ট) সকালে আবহাওয়া অধিদপ্তর এসব তথ্য জানিয়েছে।

সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, সারা দেশে আজ দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সিলেটে ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন ছিল রাঙামাটি, কুতুবদিয়া, হাতিয়া ও টেকনাফে ২৫ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে মৌসুমি বায়ুর অক্ষ রাজস্থান, উত্তর প্রদেশ, মধ্যপ্রদেশ এবং স্থল নিম্নচাপের কেন্দ্রস্থল বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বাড়তি অংশ উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews