1. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  2. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  3. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:১৩ পূর্বাহ্ন

ময়মনসিংহে আ.লীগ থেকে কে পাচ্ছেন দলীয় মনোনয়ন?

ময়মনসিংহ প্রতিনিধি
  • প্রকাশিত: বুধবার, ৩১ আগস্ট, ২০২২

ময়মনসিংহ আ.লীগ থেকে কে পাচ্ছেন দলীয় মনোনয়ন? জেলা পরিষদ নির্বাচনের তফশীল ঘোষণার পর থেকে ময়মনসিংহ জেলা পরিষদের প্রার্থী নিয়ে ময়মনসিংহে আওয়ামী লীগের মধ্যে নানা হিসেব নিকাশ শুরু হয়ে গেছে। কে হবেন এবার জেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী? তফশীল অনুযায়ী আগামী ১৭ অক্টোবর ময়মনসিংহ জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবার কথা রয়েছে। ১৫ সেপ্টেম্বর মনোনয়ন দাখিলের এবং ১৮ সেপ্টেম্বর মনোনয়ন বাছাই এবং ২৫ সেপ্টেম্বর মনোনয়ন প্রত্যাহারের দিন ধার্য্য করেছেন নির্বাচন কমিশন। তবে এবার জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ করা হবে ইভিএম পদ্ধতিতে। সংশ্লিষ্ট জেলা প্রশাসকরা এই নির্বাচনের রির্টানিং অফিসারের দায়িত্ব পালন করবেন।

নির্বাচনের তফশীল ঘোষণার পরপরই কে হবেন পরবর্তীতে চেয়ারম্যান তা নিয়ে আওয়ামী লীগের দলীয় আলোচনা শুরু হয়েছে। দলীয় নেতা কর্মীরা তাদের পছন্দের প্রার্থীদের ইতোমধ্যে ছবি দিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রচার অব্যাহত রেখেছেন। সাবেক জেলা পরিষদের প্রশাসক ও চেয়ারম্যান এবং ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ এর সভাপতি এডভোকেট জহিরুল হক খোকা, সাবেক চেয়ারম্যান ও বর্তমান প্রশাসক ইউসুফ খান পাঠান, না কি ময়মনসিংহ জেলা ছাত্রলীগ এর সাবেক সভাপতি, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ এর সাবেক সদস্য ও বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, ময়মনসিংহ জেলা শাখার সদ্য সাবেক সভাপতি এডভোকেট এ.বি.এম. নূরুজ্জামান খোকন মনোনয়ন পাচ্ছেন তা নিয়ে ব্যাপক আলোচনা শুরু হয়েছে দলের মধ্যে।

তবে একাধিক সূত্রে জানা গেছে, এবার নতুন মুখ আসার সম্ভাবনা রয়েছে। বিভাগীয় হেডকোয়ার্টার এর এই জেলার এই গুরুত্বপূর্ন প্রতিষ্ঠানটির পদ নিয়ে ক্ষমতাসীন দলের শীর্ষ নেতাদের মধ্যে রয়েছে আগ্রহ ও কৌতুহল। সেই সাথে চেয়ারম্যান পদে আসতে নেতারাও গ্রুপিং লবিং অব্যাহত রেখেছেন। এদিকে বির্তকিত বা কোন নেতার পকেটের কাউকে চেয়ারম্যান পদে দেখতে চায় না দলীয় নেতা কর্মীরা।

আসন্ন জেলা পরিষদ নির্বাচনে ময়মনসিংহ জেলা থেকে জেল, জুলুম অত্যাচার সইয়ে রাজনীর মাঠে টিকে থাকা সততা এবং স্বচ্ছতার প্রতীক রাজপথের সাহসী মুখ, তৃণমূলের আত্মার আত্মীয় কর্মীবান্ধব ময়মনসিংহ রাজপথের প্রমিথিউজ স্বেচ্ছাসেবক নেতা একমাত্র দেশরত্ন শেখ হাসিনার বিশ্বস্ত হাতিয়ার ময়মনসিংহ জেলা ছাত্রলীগ এর সাবেক সভাপতি, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ এর সাবেক সদস্য ও বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, ময়মনসিংহ জেলা শাখার সংগ্রামী সভাপতি এডভোকেট এ.বি.এম. নূরুজ্জামান খোকন ।

এ বিষয়ে এডভোকেট এ.বি.এম. নূরুজ্জামান খোকন বলেন, নেত্রী যদি আমাকে যোগ্য মনে করে মনোনয়ন দেয় তা হলে আমি অবশ্যই নির্বাচন করবো। আর আমি যদি নির্বাচিত হতে পারি তাহলে জেলা পরিষদের দূর্নীতি, অনিয়ম ও সিন্ডিকেট রয়েছে তা শক্ত হাতে দমন করবো ইনশা আল্লাহ।

সব মিলে ময়মনসিংহ জেলা পরিষদ নির্বাচনকে ঘিরে আওয়ামী লীগের হেবিওয়েট নেতাদের নাম ব্যাপক প্রচারে রয়েছেন। কে হবেন এবারের চেয়ারম্যান প্রার্থী? সব কিছুই নির্ভর করছে নেত্রীর সিদ্ধান্তের উপর।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews