1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১০:০৬ অপরাহ্ন

এক দিনে ডেঙ্গুতে মৃত্যু ৪ এবং করোনা শনাক্ত ৪২১

স্টাফ রিপোর্টার
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২

দেশে প্রাণঘাতী দুটি রোগ ডেঙ্গু ও কভিড-১৯-এ আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরো চারজন মারা গেছে। একই সময় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছে ৪২১ জন।

গতকাল সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের পৃথক বিবৃতিতে এসব তথ্য জানানো হয়।

ডেঙ্গুবিষয়ক বিবৃতিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৩৪৫ জন।

এর মধ্যে ঢাকায়ই ২২৮ জন। অন্যান্য বিভাগে ১১৭ জন।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৪২১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। একই সময়ে মৃত্যুর কোনো খবর পাওয়া যায়নি। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ৯.২৩ শতাংশ।

গতকাল স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ২৪ ঘণ্টায় চার হাজার ৫৬০টি নমুনা পরীক্ষা করে ৪২১ জন শনাক্ত হয়। ঢাকায় ৩৫১ জন। দেশের ৩৯ জেলায় নতুন কোনো রোগী শনাক্ত হয়নি। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ২০ লাখ ১৫ হাজার ৩০৮। মারা গেছে ২৯ হাজার ৩৩৪ জন। সুস্থ ১৯ লাখ ৫৯ হাজার ৩৭ জন।

রোগতত্ত্ব, রোগ নির্ণয় ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) উপদেষ্টা এবং প্রতিষ্ঠানটির সাবেক বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. মুশতাক হোসেন নিজেও করোনায় আক্রান্ত হয়ে বাসায় আইসোলেশনে রয়েছেন। তিনি গতকাল কালের কণ্ঠকে বলেন, প্রায় তিন সপ্তাহ ধরে করোনা সংক্রমণ কিছুটা বেশি মনে হচ্ছে। এক দিনে সংক্রমণ হাজার ছাড়ালে বুঝতে হবে করোনার আরেকটি ঢেউ এসে গেছে।

দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। গত বছরের ২৮ জুলাই এক দিনে সর্বোচ্চ ১৬ হাজার ২৩০ জন রোগী শনাক্ত হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews