1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৯:৫০ পূর্বাহ্ন

যমুনা সার কারখানা চালুর দাবিতে শ্রমিকদের বিক্ষোভ-মানববন্ধন

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
  • প্রকাশিত: রবিবার, ২৩ অক্টোবর, ২০২২

জামালপুরের সরিষাবাড়ী তারাকান্দিতে ২১ জুন থেকে বন্ধ যমুনা সার কারখানা চালুর দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন শ্রমিকরা। শনিবার (২২ অক্টোবর) দুপুরে শ্রমিক কর্মচারী ইউনিয়ন সিবিএ’র উদ্যোগে সার কারখানার প্রধান গেটে এ কর্মসূচি পালিত হয়। পরে বিক্ষোভ মিছিল নিয়ে শ্রমিকরা যমুনার প্রশাসনিক ভবনের সামনে সমাবেশ করে। তাদের অভিযোগ, গ্যাস সংকট দেখিয়ে কারখানা বন্ধ করা হয়েছে।

মানববন্ধনে শ্রমিক নেতারা বলেন, সরকারের সিদ্ধান্ত অনুযায়ী গ্যাস সংকটের অজুহাতে চলতি বছরের ২১ জুন থেকে যমুনা সার কারখানাতে গ্যাস সংযোগ বন্ধ করে দেয় তিতাস কর্তৃপক্ষ। এতে বন্ধ হয়ে যায় দেশের সর্ববৃহৎ ইউরিয়া উৎপাদনকারী প্রতিষ্ঠান যমুনা সার কারখানা।

তারা আরো বলেন, দীর্ঘদিন প্রতিষ্ঠানটি বন্ধ থাকায় কারখানার যন্ত্রপাতি নষ্ট হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। এছাড়াও বিভিন্ন সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন সাধারণ শ্রমিক-কর্মচারীরা। অবিলম্বে গ্যাস সংযোগ দিয়ে কারখানাটি চালু না করা হলে কঠোর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারিও দেন শ্রমিক নেতারা।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন তারাকান্দি যমুনা সার কারখানার সিবিএ সভাপতি মোয়াজ্জেম হোসেন, সাধারণ সম্পাদক শাজাহান আলী প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews