1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শনিবার, ১৫ জুন ২০২৪, ১০:৩৪ অপরাহ্ন

রাজধানীর মিরপুরে জাল রেভিনিউ স্ট্যাম্প তৈরির কারখানা

নিজস্ব সংবাদদাতা
  • প্রকাশিত: সোমবার, ৩১ অক্টোবর, ২০২২

রাজধানীর রূপনগর ও মিরপুর এলাকায় অভিযান চালিয়ে জাল রেভিনিউ স্ট্যাম্প তৈরির কারখানা পেয়েছে র‌্যাব। র‌্যাব-১০-এর এ অভিযানে মালিক ও কারিগরসহ তিনজনকে আটক করা হয়। এছাড়া বিপুল পরিমান জাল স্ট্যাম্প ও জাল স্ট্যাম্প তৈরির সরঞ্জামাদি উদ্ধার হয়।

র‌্যাব জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গতকাল র‌্যাব-১০-এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার রূপনগরের ইস্টার্ন হাউজিং ও মিরপুর দুই এলাকায় অভিযান চালায়।

এ অভিযানে আনুমানিক ৫০ কোটি টাকা সমমূল্যের জাল রেভিনিউ স্ট্যাম্প, জাল বাংলাদেশ কোট ফি ও নন জুডিশিয়াল জাল স্ট্যাম্প ও সেগুলো তৈরির প্রায় ২০ লক্ষ টাকার সরঞ্জামাদি জব্দ করা হয়। এছাড়া কারখানার মালিকসহ ০৩ জনকে আটক করে র‌্যাব।

আটককৃতরা হলেন, মোঃ মোতাহার মিয়া (২৬), মোঃ মিকাইল মিয়া (২০) ও মোছাঃ আম্বিয়া পারভেজ লুপা (২০)।
আটকের সময় তাদের নিকট থেকে বিপুল পরিমান ১০টাকা, ৫০ টাকা, ১০০ টাকা, ২০০ টাকা ও ৫০০ টাকা মূল্যমানের জাল রেভিনিউ স্ট্যাম্প ও ২০ টাকা মূল্যমানের জাল বাংলাদেশ কোট ফি এবং ১০০ টাকা মূল্যমানের নন জুডিশিয়াল জাল স্ট্যাম্পসহ প্রায় ২০ লক্ষ টাকার জাল রেভিনিউ স্ট্যাম্প, নন জুডিশিয়াল জাল স্ট্যাম্প ও জাল কোট ফি তৈরির সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

র‌্যাবের অনুসন্ধানে জানা যায়, আটককৃতরা জাল রেভিনিউ স্ট্যাম্প, জাল বাংলাদেশ কোট ফি ও নন জুডিশিয়াল জাল স্ট্যাম্প প্রস্তুত ও সরবরাহকারী চক্রের সক্রিয় সদস্য। তারা প্রায় ছয় মাসের অধিক সময় ধরে বাংলাদেশ সরকারের সিকিউরিটি প্রিন্টিং প্রেসের মুদ্রনযোগ্য বিভিন্ন সরকারী রেভিনিউ স্ট্যাম্প জালিয়াতির মাধ্যমে আধুনিক যন্ত্রপাতি ও প্রযুক্তি ব্যবহার করে জাল রেভিনিউ স্ট্যাম্প প্রস্তুত করে দেশের বিভিন্ন অসাধু রেভিনিউ স্ট্যাম্প, বাংলাদেশ কোট ফি ও নন জুডিশিয়াল স্ট্যাম্প বিক্রয়কারী প্রতিষ্ঠানের নিকট সরবরাহ করে আসছিল।

আটককৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজুর কার্যক্রম প্রক্রিয়ধীন রয়েছে বলেও জানিয়েছে র‌্যাব।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews