1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শনিবার, ১৫ জুন ২০২৪, ১১:৩৫ অপরাহ্ন

স্তন ক্যানসার সচেতনতায় গোলাপি সড়ক শোভাযাত্রা

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি
  • প্রকাশিত: সোমবার, ৩১ অক্টোবর, ২০২২
পদ্মা পেরিয়ে দক্ষিণ বাংলায়” এই শ্লোগান নিয়ে স্তন ক্যানসার সচেতনা দিবস ২০২২ উপলক্ষে গোলাপি সড়ক শোভাযাত্রা করেছে বাংলাদেশ স্তন ক্যানসার সচেতনতা ফোরাম।
২৯ অক্টোবর ঢাকা থেকে শুরু হওয়া শোভাযাত্রাটি রোববার রাতে ঝিনাইদহের কালীগঞ্জে এসে পৌছায়। ৩১ অক্টোবর সোমবার সকালে কালীগঞ্জের সমবায় ভিত্তিক স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান প্রকৃতি মেডিকপস্ হাসপাতালের আয়োজনে বলিদাপাড়া গ্রামে সেমিনার, স্তন ক্যানসার সচেতনা ও স্ক্রিনিং বিষয়ে সেমিনার অনুষ্ঠিত হয়। এছাড়াও সকাল থেকে স্তন ক্যানসার আক্রান্ত ২৩ জন রোগী দেখা হয়। জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালের ক্যান্সার ইপিডেমিওলজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মো: হাবিবুল্লাহ তালুকদার রাসকিন এর নেতৃত্বে চিকিৎসকসহ ২২জনের একটি টিম এই শোভাযাত্রা ও সেমিনারে অংশ নেন।
বক্তব্য রাখেন সেচ্ছাসেবী সমাজ কল্যান সংস্থা হীল এর জেবুন নেছা, প্রকৃতি মেডিকপস্ হাসপাতালের সহভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রভাত ব্যানার্জী, হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ডের প্রোগ্রাম অফিসার শাহজাহান আলী বিপাশ প্রমুখ।
সেমিনারে প্রিভেনশন অব ক্যানসার,আর্লি ডায়াগনোসিস, স্ক্রিনিং ইত্যাদির গুরুত্ব তুলে ধরেন চিকিৎসকরা। এ সময় বক্তরা বলেন,সার্জিক্যাল ক্যানসারের জন্য স্ক্রিনিংয়ের জন্য সারা দেশে চারশটি ভায়া সেন্টার তৈরি করা হয়েছিল। সেখানেই ব্রেস্ট ক্যানসারের স্ক্রিনিং করা যায় । যা অনেকে জানে না।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews