1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৬:৪৮ অপরাহ্ন

অফিস সময় ৯-৪টায় খুশি সরকারি কর্মকর্তা-কর্মচারীরা

নিজস্ব সংবাদদাতা
  • প্রকাশিত: বুধবার, ১৬ নভেম্বর, ২০২২

শীত আসায় নতুন সময়সূচিতে শুরু হয়েছে সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও আধাস্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস। গতকাল মঙ্গলবার থেকে নতুন নিয়মে সকাল ৯টায় অফিস শুরু হয়ে শেষ হচ্ছে বিকেল ৪টায়। শীতের সকালে অফিস শুরুর সময় এক ঘণ্টা বাড়িয়ে দেওয়া হয়েছে। এতে বাংলাদেশ সচিবালয়সহ বিভিন্ন দপ্তর, অধিদপ্তরের প্রায় সব কর্মকর্তা-কর্মচারী খুশি।

স্বাভাবিক সময়ে সরকারি অফিসের সময় ছিল সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোতে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত লেনদেন আর লেনদেন-পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম পরিচালিত হতো ৬টা পর্যন্ত। কিন্তু বিদ্যুৎসাশ্রয়ে গত ২৩ আগস্ট থেকে অফিসের সেই সূচিতে পরিবর্তন আনে সরকার। এত দিন সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত অফিস করেছেন সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও আধাস্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা। ব্যাংক লেনদেন পরিচালিত হয়েছে সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত। শীত আসায় গত ৩১ অক্টোবর মন্ত্রিসভার বৈঠকে নতুন সময়সূচি অনুমোদন দেওয়া হয়।

বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা জানান, এখন সকাল হলেই ৮টা বেজে যায়। তাই তাড়াহুড়া করে অফিসে আসতে হতো। নারী কর্মীদের কষ্ট ছিল সবচেয়ে বেশি। ঘরের কাজকর্ম শেষে ঊর্ধ্বশ্বাসে এসে সকাল ৮টায় অফিস ধরতে হতো। এখন অফিস ৯টা থেকে শুরু হলে সবারই সুবিধা হবে। তাড়াহুড়া করতে হবে না, ধীরে-সুস্থে কাজকর্ম সেরে অফিসে আসা যাবে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের অফিস সহকারী বেলাল হোসেন বলেন, সকাল ৮টায় অফিস হওয়ায় অনেক সহকর্মী তাঁদের বাচ্চাদের স্কুলে দিয়ে আসতে পারতেন না। এখন সকাল ৯টায় অফিস হওয়ায় বাচ্চাদের স্কুলে দিয়ে অফিসে আসা যাবে। এ কারণে অফিসের নতুন সময়সূচিতে অনেকেই খুশি।

ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানও চলছে নতুন সূচিতে গতকাল থেকে ব্যাংক লেনদেন সকাল ১০টায় শুরু হয়, চলে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews