1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শনিবার, ১৫ জুন ২০২৪, ১১:০৫ অপরাহ্ন

ব্রাজিল ফুটবল ফেডারেশন তিতের উত্তরসূরি খোঁজ শুরু করেছে

ক্রীড়া ডেস্ক
  • প্রকাশিত: রবিবার, ১১ ডিসেম্বর, ২০২২

ক্রোয়েশিয়ার কাছে কোয়ার্টার ফাইনালে টাইব্রেকারে হেরে ব্রাজিলের বিশ্বকাপ শেষ হয়ে গেছে। দুর্দান্ত একটা দল নিয়েও হেক্সা মিশন সম্পন্ন করতে পারেননি কোচ তিতে। তাই দলের বিদায়ের কিছুক্ষণ পরেই তিনিও কোচের পদ থেকে বিদায় নিয়েছেন। বলেছেন, ‘আমার বৃত্ত সম্পূর্ণ হলো।

আমি আর ব্রাজিলের কোচ নই। ‘ এবার তার উত্তরসূরির খোঁজ শুরু করেছে ব্রাজিল ফুটবল ফেডারেশন। কিন্তু কে হচ্ছেন তিতের উত্তরসূরি?

ব্রাজিলিয়া গণমাধ্যম অনুসারে, তিতের জায়গায় ব্রাজিলের নতুন কোচ হওয়ার দৌড়ে এই মুহূর্তে আছেন তিন জন। তারা হলেন- মানো মেনেজেস, আবেল ফেরিরা ও দোরিভাল জুনিয়র। আবার দেশটির সংবাদমাধ্যমের একাংশ দাবি করছে, ম্যাঞ্চেস্টার সিটির ম্যানেজার পেপ গার্দিওলাকে নাকি খুবই পছন্দ দেশের ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট এডনাল্ডো রদ্রিগেজের। কিন্তু লিওনেল মেসির গুরু পেপ ব্রাজিলের কোচ হতে রাজি হবেন কিনা- তা অনিশ্চিত।

তাছাড়া আরও সমস্যা আছে। হাই প্রোফাইল কোচ পেপ গার্দিওলাকে যে পরিমাণ অর্থ দিতে হবে, সেই সামর্থ এই মুহূর্তে নেই ব্রাজিল ফুটবল ফেডারেশনের। তাই পর্তুগালের পালমেইরাস ক্লাবের কোচ আবেল ফেরেরাকে নিয়েও আগ্রহ আছে ব্রাজিল ফুটবল ফেডারেশনের। দীর্ঘ অভিজ্ঞতার সঙ্গে ফুটবলারদের সঙ্গে সহজেই মিশে যাওয়ার ক্ষমতা আছে তার। দোরিভাল জুনিয়র আবার ব্রাজিলের ক্লাব ফুটবলে খুবই সফল কোচ। বর্তমানে তিনি যুক্ত আছেন ফ্ল্যামেঙ্গো ক্লাবে।

উল্লেখ্য, ব্রাজিলের পরাজয়ের পেছনে কোচ তিতের ভুল সিদ্ধান্তকে দায়ী করছেন সমর্থকেরা। তার মাঝে একটি হলো টাইব্রেকারের নেইমারকে পেনাল্টি শট না দেওয়া। এর জবাবে তিতে বলেছিলেন, তিনি নেইমারকে শেষ শটটি নেওয়ার জন্য রেখেছিলেন। কিন্তু শেষ শট নেওয়ার আগেই হেরে যায় ব্রাজিল। তিতের এই যুক্তি উড়িয়ে দিয়ে ক্রোয়েট কোচ জার্গেন ক্লিন্সম্যান বলেছেন, তিনি ব্রাজিলের কোচ হলে নেইমারকে দিয়ে প্রথম শটটাই নেওয়াতেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews