1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শনিবার, ১৫ জুন ২০২৪, ১১:২২ অপরাহ্ন

স্ত্রীর বেশি আয়ে ঈর্ষা নয়

বিশেষ প্রতিবেদক
  • প্রকাশিত: বুধবার, ২১ ডিসেম্বর, ২০২২
ছবি- সংগৃহীত

টাকা-পয়সা সবার প্রয়োজন। তবে এক এক জনের চাহিদা এক এক রকম। সবার আয় এক নয়। স্বামী স্ত্রী দুইজনই চাকরি করেন, হতে পারে স্বামীর থেকে স্ত্রী বেশি আয় করছে । এটাকে অনেক স্বামীরা সহজে মেনে নিতে পারেন না। তখন শুরু হয় সংসারে অশান্তি। তখন এই পরিস্থিতিতে স্ত্রীরা কী করবেন বুঝে উঠতে পারেন না। স্ত্রীর চাকরি ছেড়ে দেওয়া কোনো সমাধান নয়। চলুন জেনে নিই কী করতে পারেন। স্বামী যদি ভাবতে শুরু করে স্ত্রী বেশি আয় করায় তার ঈর্ষা লাগছে, তাহলে সতর্ক হতে হবে। কারণ এই ভাবনা সম্পর্ক নষ্ট করে দিবে সহজেই। তাই স্ত্রীকে হিংসা করার আগে নিচের বিষয়গুলো বিবেচনা করুন ।  

আর্থিক পরিস্থিতি ভালো হচ্ছে

বর্তমানে সব কিছুর খরচ বেড়েছে। এই পরিস্থিতিতে স্ত্রী বেশি আয় করলে আপনাদেরই ভালো। সংসার দুইজনে মিলে এগিয়ে নিতে পারবেন। আর্থিক পরিস্থিতি ঠিক থাকলে সবদিক দিয়েই আপনি সুরক্ষিত। আপনার স্ত্রী আপনার চেয়ে বেশি আয় করলে স্ত্রীকে প্রতিদ্বন্দ্বী মনে করবেন না। কারণ বিয়ের পরে দুইজন মিলেই একজন। সংসারটা আপনাদের দুইজনের। কিছু টাকা বেশি আসলে ওই সংসারেই খরচ হবে।

 নিজেরাই ভালো থাকবেন

ভালো থাকতে গেলে টাকার প্রয়োজন। মানুষের অন্যান্য অনেক চাহিদা থাকে। এই চাহিদা পূরণে প্রয়োজন টাকা। তাই চাহিদা পূরণ করার জন্য আপনি আয় করেন বা স্ত্রী সেটা দেখার বিষয় নয়। এতে আপনারাই ভালো থাকবেন।

 আপনিও বেশি আয় করুন

আপনার আয়ের সব রাস্তা বন্ধ যদি এমন না হয় তাহলে, নিজেও বেশি টাকা কামানোর চেষ্টা করুন। অহেতুক অন্যের প্রতি হিংসা না করে নিজের জন্য ভালো কিছু করুন।

 স্ত্রীর সঙ্গে মনের যন্ত্রণা ভাগ করে নিন

আপনার কষ্ট আছে, সেই কথা মনে চেপে রাখলে হবে না। স্ত্রীকে সেই কথা বলুন।   ছোটবড় হওয়ার ভয় পাবেন না। কারণ স্বামী-স্ত্রীর সম্পর্কটাই এমন। বিপদে এক জন আরেক জনের পাশে থাকবেন। তাই যা মনে হচ্ছে বলে দিন।

 ঘুরে আসুন

বিষয়টা নিয়ে খুব বেশি মন খারাপ হলে, চেষ্টা করুন কোথাও ঘুরে আসার।
এরপরও মন খারাপ হলে অবশ্যই একজন বিশেষজ্ঞের পরামর্শ নিন। তিনিই আপনাকে সঠিক পথ দেখাতে পারেন। কারণ শুধুমাত্র এই সমস্যাটি বিচ্ছেদের কারণ হতে পারে।

স্ত্রীদের করণীয়

আপনার অবশ্যই স্বামীর চেয়ে বেশি টাকা আয় করতে পারেন। কিন্তু তাই বলে নিজের মনে অহংকার জন্ম দিতে দিবেন না। নিজের আয় বেশি বলে, তাকে নানা কথা বলে নিচু করবেন না বা এমন কোনো কাজ করবেন না যা তাকে কষ্ট দেয়। আপনি যে বেশি আয় করছেন, সেটা দুইজনে মিলে উপভোগ করার চেষ্টা করুন। দুইজন দুইজনের পাশে থাকুন। তবেই বজায় থাকবে শান্তি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews