1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শনিবার, ২২ জুন ২০২৪, ১১:৫৭ পূর্বাহ্ন

বেসরকারি ৬৮,৩৯০ শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ

স্টাফ রিপোর্টার
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর, ২০২২

সারা দেশের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৬৮ হাজার ৩৯০টি শূন্য পদে শিক্ষক নিয়োগের চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আগ্রহী নিবন্ধনধারীদের আবেদনের আহ্বান জানিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। শূন্য পদের বিষয় ও পদভিত্তিক তালিকা প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে ২৯ ডিসেম্বর দুপুর ১২টায় প্রকাশ করা হবে। সেদিন থেকে আগ্রহীরা আবেদনের সুযোগ পাবেন।

গতকাল বুধবার প্রকাশিত গণবিজ্ঞপ্তিতে বলা হয়, আবেদন গ্রহণ শেষ হবে ২৯ জানুয়ারি রাত ১২টায়। আইডি পাওয়া প্রার্থীদের পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে ফি জমা দিতে হবে। প্রত্যেক আবেদনকারী সনদ অনুযায়ী স্কুল বা কলেজ পর্যায়ে একটি মাত্র আবেদন করতে পারবেন। আবেদনে সর্বোচ্চ ৪০টি শিক্ষাপ্রতিষ্ঠান পছন্দক্রমে রাখা যাবে। এ জন্য আবেদনকারীকে এক হাজার টাকা ফি দিতে হবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্কুল ও কলেজ পর্যায়ে এমপিওভুক্ত পদে শিক্ষক নিয়োগ দেওয়া হবে ৩১ হাজার ৫০৮ জন। এ ছাড়া মাদরাসা, ব্যবসায় ব্যবস্থাপনা ও কারিগরি প্রতিষ্ঠানে এমপিওভুক্ত ৩৬ হাজার ৮৮২ পদে শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

আবেদনের যোগ্যতা

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আবেদনকারীর বয়স ৩৫ বছর বা তার কম হতে হবে। সংশ্লিষ্ট বিষয়, পদ ও প্রতিষ্ঠানের ধরন অনুযায়ী নিবন্ধনধারী হতে হবে। প্রতিষ্ঠানের সম্মিলিত মেধা তালিকার অন্তর্ভুক্ত হতে হবে। নীতিমালা অনুযায়ী প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। আবেদনকারী মিথ্যা তথ্য দিলে নিয়োগ সুপারিশ বাতিলসহ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews