1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৫:২১ অপরাহ্ন

শ্রমিক নেতা আব্দুস সাত্তার তারা’র ৩য় মৃত্যুবার্ষিকীতে স্মরণসভা

বগুড়া প্রতিনিধি
  • প্রকাশিত: সোমবার, ২৬ ডিসেম্বর, ২০২২
বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র (টিইউসি) কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি, বগুড়া জেলা শাখার সভাপতি, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবি বগুড়া সদর উপজেলা কমিটির সভাপতি, বর্ষিয়ান রাজনীতিবিদ ও প্রখ্যাত শ্রমিকনেতা প্রয়াত কমরেড আব্দুস সাত্তার তারার তৃতীয় মৃত্যুবার্ষিকীতে আজ বিকাল সাড়ে ৪ টায় টিইউসি বগুড়া জেলা শাখার উদ্যোগে উদীচী বগুড়া জেলা কার্যালয়ে স্মরণসভা অনুষ্ঠিত হয়। িস্বরণসভা শুরুতে তার স্মৃতির শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট  নিরাবতা পালন করা হয়।
টিইউসি বগুড়া জেলা শাখার সভাপতি ফজলুর, রহমান এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মতিয়ার রহমান এর সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণসভায় আলোচনা করেন টিইউসি বগুড়া জেলা শাখার সহ-সভাপতি সোহরাব হোসেন, ক্ষেতমজুর সমিতি কেন্দ্রীয় কমিটির সদস্য লিয়াকত আলী কাক্কু, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ, সম্পাদক মন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা সন্তোষ কুমার পাল, এনামুল হক মুকুল, উদীচী বগুড়ার সহ-সভাপতি আলী মাহমুদ ফারুক কচি, এ্যাড. লুৎফর রহমান,
কৃষক সমিতি বগুড়ার সাধারণ সম্পাদক হাসান আলী শেখ, কটন মিল সংগ্রাম পরিষদের আহ্বায়ক আব্দুল সালাম, ছাত্র ইউনিয়ন বগুড়ার সাবেক সভাপতি ফিরোজ আখতার পলাশ, বর্তমান সভাপতি ছাব্বির আহম্মেদ রাজ প্রমুখ।
স্মরণসভায় নেতৃবৃন্দ বলেন, “শ্রমিকনেতা আব্দুদ সাত্তার তারা ট্রেড ইউনিয়ন আন্দোলনের একজন সংগ্রামী নেতা হিসেবে বগুড়াসহ উত্তরবঙ্গের শ্রমিকদের অতি আপনজন ছিলেন। বগুড়া কটনমিলসহ অনেক শ্রমিক আন্দোলনে নেতৃত্ব দিয়েছেন। তিনি ১৯৯৩-১৯৯৯ সাল পর্যন্ত রাজশাহী লেবার কোর্টের সদস্য ছিলেন। তিনি আমৃত্যু অসম্প্রদায়িক, গণতান্ত্রিক, সমাজতান্ত্রিক আদর্শের প্রতি নিষ্ঠা এবং আদর্শ বিস্তারের জন্য নিরলস পরিশ্রম করে গেছেন। সাম্যের স্বপ্ন বুকে নিয়ে কাজ করেছেন।”
বক্তারা আরো বলেন, “মানবমুক্তির সংগ্রামে আজীবন আপোষহীন থেকেছেন তারা ভাই। তার ব্যক্তি ও রাজনৈতিক জীবন থেকে আমাদের শিক্ষা নিতে হবে। সেই শিক্ষা নিয়ে সামনের দিকে অগ্রসর হতে হবে। দেশে লুটপাটের যে অর্থনীতি, রাজনীতি চলছে তার বিরুদ্ধে আমাদের সংগ্রামকে অগ্রসর ও বিজয়ী করার মধ্য দিয়েই আব্দুস সাত্তার তারা’র  মতো ত্যাগী বিপ্লবীদের প্রতি প্রকৃত শ্রদ্ধা নিবেদন করা হবে।সমাজপ্রগতি ও শ্রমিক মেহনতী মানুষের মুক্তির সংগ্রামে প্রেরণা হয়ে  আব্দুস সাত্তার তারা আজীবন বেঁচে থাকবেন।”

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews