1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৯:৫৪ পূর্বাহ্ন

ফখরুল-আব্বাসের জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদন

আদালত প্রতিবেদক
  • প্রকাশিত: বুধবার, ৪ জানুয়ারী, ২০২৩
বিএনপির মহাসচিবও মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস

হাইকোর্টে অন্তর্বর্তীকালীন জামিন পাওয়া বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের জামিন স্থগিত চেয়ে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ। আজ বুধবার (৪ জানুয়ারি) আপিল বিভাগের চেম্বার আদালতে জামিন স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

বিস্ফোরক দ্রব্য মজুদ, পুলিশের ওপর হামলার উসকানি ও নির্দেশ দেওয়ার অভিযোগের মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে গতকাল মঙ্গলবার ছয় মাসের অন্তর্বর্তী জামিন দিয়েছেন হাইকোর্ট। নিম্ন আদালতে চারবার জামিন চেয়ে ব্যর্থ হওয়ার পর উচ্চ আদালতে তাঁদের জামিন মিলল।

আর কোনো মামলায় গ্রেপ্তারি পরোয়ানা না থাকায় তাঁদের মুক্তিতে বাধা নেই বলে জানান বিএনপির আইনজীবী জয়নুল আবেদীন। তবে আজ তাদের জামিন স্থগিত চেয়ে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ।

ঢাকায় গত ১০ ডিসেম্বর বিএনপির বিভাগীয় সমাবেশ ও স্থান নির্ধারণ নিয়ে উৎকণ্ঠা-উত্তেজনার মধ্যে গত ৭ ডিসেম্বর নয়াপল্টনে জমায়েত হওয়া বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে একজনের মৃত্যু ও শতাধিক আহত হন।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে হাতবোমা ছোড়া হয়েছে, এমন অভিযোগ তুলে তখন ওই কার্যালয়ের ভেতরে অভিযান চালায় পুলিশ। গ্রেপ্তার করা হয় কেন্দ্রীয় কয়েকজন নেতাসহ কয়েক শ নেতাকর্মীকে। সেদিন ফখরুলকে গ্রেপ্তার না করলেও পরদিন রাতে বাড়ি থেকে তাঁকে আটক করা হয়, একই রাতে আটক করা হয় মির্জা আব্বাসকেও। পরদিন ৯ ডিসেম্বর পুলিশের ওপর হামলা ও উসকানি দেওয়ার মামলায় তাঁদের গ্রেপ্তার দেখিয়ে পাঠানো হয় আদালতে। আদালত তাঁদের জামিন নাকচ করলে পাঠানো হয় কারাগারে। এরপর ১২ ডিসেম্বরও তাঁদের জামিন আবেদন নামঞ্জুর হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews