1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শনিবার, ১৫ জুন ২০২৪, ১১:২৮ অপরাহ্ন

ঈশ্বরদীতে নিপাহ ভাইরাসে শিশু মৃত্যু!

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি
  • প্রকাশিত: বুধবার, ২৫ জানুয়ারী, ২০২৩

ঈশ্বরদীতে নিপাহ ভাইরাসে শিশু মৃত্যু আইইডিসিআর প্রতিনিধি দলের ঈশ্বরদী সফর। খেজুরের রস পানে নিপাহ ভাইরাসে আক্রান্ত শিশু সোয়াদের (৭) মৃত্যুর ঘটনা পর্যবেক্ষণে ঢাকা থেকে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের আইইডিসিআর১২ সদস্যের প্রতিনিধি দল পাবনার ঈশ্বরদীতে সোয়াদের বাড়িতে আসেন।

আইইডিসিআরের সায়েন্টিফিক অফিসার ডা. কাইয়ুমের নেতৃত্বে প্রতিনিধি দল ২৩ জানুয়ারি(সোমবার) রাত সাড়ে ৯টার দিকে সোয়াদের বাড়িতে পৌঁছায়। এসময় সেখানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডা. আসমা খান উপস্থিত ছিলেন। প্রতিনিধি দলের সদস্যরা শিশু সোয়াদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন এবং খেজুরের রস প্রসঙ্গে বিস্তারিত জানতে চান। তবে আইইডিসিআর প্রতিনিধি দলের প্রধান ডা. কাইয়ুম গণমাধ্যমের কাছে এ বিষয়ে তৎক্ষণাৎ কিছু জানাতে অপারগতা প্রকাশ করেন।

তিনি বলেন, ঢাকায় ফিরে অফিসিয়ালভাবে এ বিষয়ে জানানো হবে। ঈশ্বরদী উপজেলার সাহাপুর ইউনিয়নের দিঘা গ্রামের সানাউল হোসেনের ছেলে সোয়াদ ২৩ জানুয়ারি(সোমবার) ভোরে নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এ দিকে সেই প্রতিনিধি দল সোয়াদের পরিবারের সকলের শরীর থেকে রক্ত নিয়েছে আর কারো ও দেহে নিপাহ ভাইরাস রোগের সংক্রমণ আছে কিনা তা পরিক্ষা করা হচ্ছে বলে জানা যায়

এর আগে ১৭ জানুয়ারি সোয়াদের নানা বাড়ি থেকে খেজুরের রস পাঠানো হয়। সে রস পান করে সোয়াদ ঠান্ডা-জ্বরে আক্রান্ত হয়। ২০ জানুয়ারি সকালে সোয়াদকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তখন সোয়াদের শরীরে প্রচণ্ড জ্বর ছিল। অবস্থার অবনতি হলে তাকে ওইদিন বিকালে রাজশাহী মেডিকেলে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews