1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৯:৩৮ পূর্বাহ্ন

আজ চাঁদ দেখা গেলে কাল থেকে রোজা

স্টাফ রিপোর্টার
  • প্রকাশিত: বুধবার, ২২ মার্চ, ২০২৩
দেশের আকাশে আজ বুধবার পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেলে আগামীকাল বৃহস্পতিবার থেকে রোজা শুরু হবে। রমজান মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনায় আজ বুধবার সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে সভায় বসবে জাতীয় চাঁদ দেখা কমিটি।

ইসলামিক ফাউন্ডেশন গতকাল মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, আজ মাগরিবের পর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে রমজানের দিনক্ষণ নির্ধারণে জাতীয় চাঁদ দেখা কমিটির সভা হবে। এতে সভাপতিত্ব করবেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান। দেশের আকাশে কোথাও চাঁদ দেখা গেলে নির্ধারিত টেলিফোন ও ফ্যাক্স নম্বরে অথবা সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসক অথবা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানোর জন্য অনুরোধ করা হয়। টেলিফোন নম্বর : ০২-২২৩৩৮১৭২৫, ০২-৪১০৫০৯১২, ০২-৪১০৫০৯১৬ ও ০২-৪১০৫০৯১৭। ফ্যাক্স নম্বর : ০২-২২৩৩৮৩৩৯৭ ও ০২-৯৫৫৫৯৫১।

সংবাদ বিজ্ঞপ্তিতে দেশের সব মসজিদে অভিন্ন পদ্ধতিতে তারাবির নামাজ পড়ার আহ্বান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন। রমজানের প্রথম ছয় দিন দেড় পারা করে ৯ পারা এবং পরবর্তী ২১ দিন এক পারা করে পড়লে ২৬ রমজান দিবাগত রাতে পবিত্র কোরআন খতম হবে। এতে কর্মজীবী ধর্মপ্রাণ মুসল্লিরা দেশের যেকোনো মসজিদের তারাবিতে অংশ নিতে পারবেন এবং কোরআন খতমের ধারাবাহিকতা বজায় থাকবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews