1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শনিবার, ১৫ জুন ২০২৪, ১০:২২ অপরাহ্ন

২৫ মার্চ ’গণহত্যা দিবসে বগুড়ায় ছাত্র ইউনিয়ন আলোক প্রজ্জ্বলন 

বগুড়া প্রতিনিধি
  • প্রকাশিত: রবিবার, ২৬ মার্চ, ২০২৩
২৫ মার্চ ’৭১ এর গণহত্যা দিবসে ছাত্র ইউনিয়ন বগুড়া জেলার আলোক প্রজ্জ্বলন। ছবি- সাব্বির
২৫ মার্চ ’৭১ এর গণহত্যা দিবস স্মরণে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বগুড়া জেলা সংসদ বগুড়া কেন্দ্রীয়  শহীদ মিনারে আলোক প্রজ্বলন করে। আলোক প্রজ্বলন শেষে ২৫ মার্চ ১৯৭১ সালে যে সকল মানুষ গণহত্যায় শহীদ হয়েছেন তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।
নিরবতা পালন শেষে শহীদ মিনারের পাদদেশে সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়। ছাত্র ইউনিয়ন বগুড়া জেলা সংসদের সভাপতি ছাব্বির আহম্মেদ রাজ এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোঃ বায়েজিদ রহমান এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় আলোচনা করেন সিপিবি বগুড়া সদর উপজেলার কমিটির সাধারণ সম্পাদক অখিল পাল, যুব ইউনিয়ন বগুড়া জেলার সাংগঠনিক সম্পাদক সুলতান আহমেদ রবিন, ছাত্র ইউনিয়ন বগুড়ার সাবেক সাধারণ সম্পাদক মোঃ সোহানুর রহমান সোহান, সাংস্কৃতিক সম্পাদক প্রমিতা বড়ুয়া, স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক আফ্রিক হাসান প্রান্ত প্রমুখ।
আলোচনা সভায় বক্তারা বলেন, “স্ববাধীনতার ৫২ বছর পরও আমরা মুক্তিযুদ্ধের প্রকৃত চেতনা সাম্য, সামাজিক সুবিচার ও মানবিক মর্যাদার বাংলাদেশ প্রতিষ্ঠিত করতে পারিনি বরং তা থেকে যোজন যোজন দূরে রয়েছি। ১৯৭১ সালের ২৫ মার্চ পাকিস্তানি হানাদার বাহিনী সারাদেশে নিরস্ত্র বাঙালি জনগণের ওপর সশস্ত্র বর্বর হামলা চালিয়ে এক নারকীয় গণহত্যার সূচনা করে এবং পরবর্তীতে নয় মাসব্যাপী সারাদেশে এক ভয়াবহ গণহত্যা পরিচালনা করে। কিন্তু দুঃখের বিষয় আমরা এখনও এই গণহত্যার কোনো আন্তর্জাতিক স্বীকৃতি আদায় করতে পারিনি। স্বাধীনতার পর কয়েকটি সরকার আসলে গেলেও সবাই স্বীকৃতি আদায়ে ব্যর্থ হয়েছে। আমরা দেশকে মুক্তিযুদ্ধের ধারায় পরিচালিত করার আহ্বান জানাচ্ছি। একইসাথে একইধারার, বিজ্ঞানভিত্তিক, গণমুখী শিক্ষাব্যবস্থা চালুর দাবি জানাচ্ছি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews