1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৭:১৯ অপরাহ্ন

সোনাতলা কল্যাণ সমিতি ঢাকার ২১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন

স্টাফ রিপোর্টার:
  • প্রকাশিত: শনিবার, ৮ এপ্রিল, ২০২৩
সোনাতলা কল্যাণ সমিতি ঢাকার একাংশ।
ঢাকার উত্তরায় অবস্থিত নিউ মেট্রো সিটি রেস্ট্রুরেন্ট এন্ড পার্টি সেন্টারে গতকাল শুক্রবার প্রতিবারের ন্যায় এবারও ঢাকাস্থ বগুড়ার সোনাতলাবাসীর আয়োজনে একটি ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। ইফতারের পূর্বে দেশ ও জাতির কল্যাণ কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। ইফতার উপলক্ষ্যে বগুড়ার সোনাতলা উপজেলার কৃতি সন্তান মাননীয় প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার (সচিব) নজরুল ইসলাম এর সভাপতিত্বে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরিচয়পর্ব শেষে আলোচনা সভায় আশরাফুল হায়দার সুমন এর সঞ্চালনায় বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী মোশারফ হোসেন, সংস্কৃতিকর্মী সোহেল আহমেদ খান, সাংবাদিক সাজু আহমেদ, সাংবাদিক সাহাদত হোসেন, ব্যবসায়ী সাফিউল ইসলাম বিব্বু, ব্যবসায়ী ফজলে ইলাহী মুছা, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল হান্নান, ব্যবসায়ী নাহিদ তালুকদার লিমন, ক্রীড়াবিদ মাসুদ পারভেজ মানিক, নাট্যকর্মী ও উন্নয়নকর্মী সিজুল ইসলাম।

বক্তব্য রাখছেন সোনাতলার কৃতি সন্তান মাননীয় প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার (সচিব) নজরুল ইসলাম।

সভায় আলোচকরা বলেন, প্রায় দেড় দশক ধরে কিছু সংখ্যক ব্যক্তি উদ্যোগ নিয়ে প্রতিবছর এই আয়োজনটি করে আসছে। সম্প্রতি বগুড়ার ঐতিহ্যবাহী রেসিপির নামে “আলুঘাটি পার্টি” তে ঢাকাস্থ প্রায় ছয় শতাধিক মানুষ পরিবার সহ এক মিলনমেলায় যুক্ত হয়েছিল। বর্তমানে আমরা ঢাকায় অবস্থানকারীরা একত্রিত হয়ে একটি সংগঠন দাঁড় করাতে চাই যেটি সোনাতলা উপজেলাবাসীর নানা দূর্যোগে, উৎসবে, সামাজিক কর্মকান্ডে ঢাকায় এবং বগুড়ার সোনাতলা উপজেলার সার্বিক উন্নয়নে ও নানা সমস্যা মোকাবেলায় কৃতি গুণীজন, জনপ্রতিনিধি, স্থানীয় প্রশাসন ও সর্বস্তরের মানুষের কল্যাণে অরাজনৈতিক ও অসাম্প্রদায়িক প্লাটফর্ম হিসেবে সহায়ক ভূমিকা পালন করতে পারে। দলমত নির্বিশেষে নতুন পুরাতনদের মধ্যে মেলবন্ধন তৈরি করা এই সংগঠনের অন্যতম উদ্দেশ্য। এই সংগঠনটি ঢাকাস্থ বৃহত্তর বগুড়া সমিতি, বিভিন্ন প্রাক্তন শিক্ষার্থীদের অ্যালামনাই অ্যাসোসিয়েশন এবং বর্তমান শিক্ষার্থী সংগঠনগুলোর সাথেও সমন্বয় করে কাজ করবে।
আলোচনা সভায় একটি আহবায়ক কমিটি ও উপদেষ্টা পর্ষদ প্রস্তাব করা হয় যা সর্বসম্মতিক্রমে পাশ হয়। নাহিদ তালুকদার লিমনকে আহবায়ক করে ২১ সদস্যের কমিটির অন্যরা হলেন সদস্য সোহেল আহমেদ খান, সাফিউল ইসলাম বিব্বু, সাজু আহমেদ, সামিউল বাশার নয়ন, ফজলে ইলাহী মুছা, আব্দুল হান্নান, এনামুল হক, সাহাদত হোসেন, আশরাফুল হায়দার সুমন, মাসুদ পারভেজ মানিক, রাফিত খান, আব্দুল ওয়াহাব, কাজী সজিব, মাসুদুর রহমান, শাহারুল ইসলাম বাপ্পী, ফজলে রাব্বী মাসুম, রাসেল মিয়া, ওবায়দুর রহমান রুবেল, সাজেদুর রহমান ও সিজুল ইসলাম।
সংগঠনের উপদেষ্টা মাননীয় প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার (সচিব) নজরুল ইসলাম আহবায়ক কমিটিকে অভিনন্দন জানিয়ে সমাপনী বক্তব্যে বলেন, সোনাতলাবাসীর একত্রিত হওয়ার এই শুভ উদ্যোগে উপস্থিত থাকতে পেরে আমি আনন্দিত। এখানে যাঁরা উপস্থিত হতে পারেননি তাদেরকেও সম্পৃক্ত করতে আপনাদের সমন্বিতভাবে কাজ করতে হবে। এই আহবায়ক কমিটি অতিদ্রুত গঠনতন্ত্র প্রণয়ন, পরবর্তী কার্যপরিকল্পনা প্রণয়ন, তহবিল সংগ্রহ, সদস্য সংগ্রহ, সংগঠনের ওয়েবসাইট, প্যাড, লোগোসহ আনুষাঙ্গিক কার্য সম্পাদন করবে এবং পরবর্তী কমিটি ঘোষণা করে দায়িত্ব হস্তান্তর করবে যা সংগঠনকে আরো গতিশীল করবে।
উক্ত ইফতার মাহফিল ও আলোচনা সভায় সোনাতলা উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার প্রায় শতাধিক ব্যক্তি উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews