1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শনিবার, ২০ জুলাই ২০২৪, ১২:৪৬ পূর্বাহ্ন

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে বগুড়া জেলা ছাত্র ইউনিয়নের মশাল মিছিল

বগুড়া প্রতিনিধি
  • প্রকাশিত: সোমবার, ১৭ এপ্রিল, ২০২৩
ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে বগুড়া জেলা ছাত্র ইউনিয়নের মশাল মিছিল। ছবি- অদেখা বিশ্ব
ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী খাদিজাতুল কুবরাসহ ডিজিটাল নিরাপত্তা আইনে আটককৃত সকলের নিঃশর্ত মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে আজ সন্ধ্যা ৭ টায় ছাত্র ইউনিয়ন বগুড়া জেলা সংসদের মশাল মিছিল অনুষ্ঠিত হয়েছে।
মশাল মিছিলটি জেলা কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সাতমাথা জিরো পয়েন্টে এসে শেষ হয়।
মশাল মিছিল শেষে ছাত্র ইউনিয়ন বগুড়ার সভাপতি ছাব্বির আহম্মেদ রাজ এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক বায়েজিদ রহমানের সঞ্চালনায় সংক্ষিপ্ত বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত  হয়। সমাবেশে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন সিপিবি বগুড়ার সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ, টিইউসি বগুড়ার সভাপতি মোঃ ফজলুর রহমান, কৃষক সমিতি বগুড়ার সভাপতি বীর মুক্তিযোদ্ধা সন্তোষ কুমার পাল, সাধারণ সম্পাদক হাসান আলী শেখ,  সিপিবি সদর উপজেলা কমিটির সভাপতি শাহনিয়াজ কবির খান পাপ্পু, জেলার সম্পাদক মন্ডলীর সদস্য সাজেদুর রহমান ঝিলাম,  ক্ষেতমজুর সমিতি বগুড়া সদর উপজেলা কমিটির সভাপতি শুভ শংকর গুহ রায়, যুব ইউনিয়ন বগুড়ার সাধারণ সম্পাদক সাইদুর রহমান পারভেজ প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, “বর্তমান সরকার ডিজিটাল নিরাপত্তা আইন দ্বারা জনগণের সাংবিধানিক অধিকার বাক স্বাধীনতাকে চূড়ান্তভাবে হরণ করছে। যারা রাষ্ট্র পরিচালনা করছে, তাদের ভুলত্রুটি, অনিয়ম, দুর্নীতির সমালোচনা করা আমাদের সাংবিধানিক অধিকার, গণতান্ত্রিক অধিকার। ডিজিটাল নিরাপত্তা আইন সে অধিকার কেড়ে নিয়েছে, মানুষের নিরাপত্তা হরণ করছে। যারা বিভিন্ন অনিয়ম নিয়ে, যারা সরকারের অপরাধ নিয়ে, দুর্নীতি, মেগা দুর্নীতি নিয়ে কথা বলছে তাদের বিরুদ্ধে এই মামলাগুলো হচ্ছে। আমরা ডিজিটাল নিরাপত্তা আইনের নামে যে কালা কানুন তার মূলোৎপাটন চাই। অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে।”
বক্তারা আরো বলেন, “একজন অতিথি বক্তার বিতর্কিত মন্তব্যের জের ধরে ফেসবুক ও ইউটিউবে একটি ওয়েবিনার হোস্ট করার অপরাধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা ২ মামলায় প্রায় ৮ মাস ধরে কারাগারে আছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী খাদিজাতুল কুবরা।
খাদিজা কিডনিতে পাথরসহ নানা রকম রোগে আক্রান্ত থাকার পরও বারবার জামিন আবেদন নামঞ্জুর করা হয়েছে। এমনকি মামলার রায়ের আগেই মৃত্যুদণ্ডপ্রাপ্ত কয়েদিদের জন্য যে নির্দিষ্ট কনডেম সেল সেখানে তাকে রাখা হয়েছে।  আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি এবং
খাদিজাতুল কুবরাসহ ডিজিটাল নিরাপত্তা আইনে আটককৃত সকলের নিঃশর্ত মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।”
সমাবেশ থেকে বক্তারা  প্রস্তাবিত ডেটা সুরক্ষা আইন (ডিপিএ) বাতিল করারও দাবি জানান।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews