1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৮:২৬ পূর্বাহ্ন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি জালিয়াতি ৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের

রাজশাহী প্রতিনিধি
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২০ এপ্রিল, ২০২৩
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) জালিয়াতির মাধ্যমে ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তি হওয়ার অভিযোগে ছয় শিক্ষার্থীসহ সাতজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার (১৮ এপ্রিল) বিকেলে নগরীর মতিহার থানায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার আসামিরা হলেন বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী মো. ইয়াছির আরাফাত (২০), ফিশারিজ বিভাগের মো. আলিফ হোসেন (২০), লোকপ্রশাসন বিভাগের আল শামস তামিম (১৯) ও ফোকলোর বিভাগের নজরুল ইসলাম। তারা সবাই বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তি হয়েছেন। এ ছাড়া লোকপ্রশাসন বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিশির আহমেদ (২১), ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ফজলুল করিম মাহিন (২৩) ও আইন বিভাগের সাবেক শিক্ষার্থী শফিউল্লাহ (২৬) রয়েছেন। এদের মধ্যে শিশির, মাহিন ও শফিউল্লাহ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় তিন ইউনিটে অন্যের হয়ে অংশ নিয়েছেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষ ভর্তি পরীক্ষায় তিনটি ইউনিটে প্রায় দুই লাখ পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। পরীক্ষায় ইয়াছির আরাফাতের হয়ে শিশির আহমেদ, আলিফ হোসেনের হয়ে ফজলুল করিম মাহিন, আল সামস তামিমের হয়ে শফিউল্লাহ ও নজরুল ইসলামের হয়ে প্রক্সি পরীক্ষা দেয় শিশির আহম্মেদ। পরীক্ষা চলাকালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে শিশির, মাহিন ও শফিউল্লাহ পরীক্ষার্থী না হওয়া সত্ত্বেও পরীক্ষার হলে প্রবেশ করে প্রক্সি পরীক্ষার্থী হিসেবে পরীক্ষায় অংশগ্রহণ করেন। ফলে তারা পাবলিক পরীক্ষা অপরাধ আইন-১৯৮০-এর আওতায় অপরাধ করেছেন।

মামলার বিষয়টি নিশ্চিত করে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, ‘গতকাল বিকেলে পাবলিক পরীক্ষা অপরাধ-১৯৮০ আইনে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে একটি মামলা করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews