1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১২:২৯ পূর্বাহ্ন

তেলাপোকার ওষুধে দুই ভাইয়ের মৃত্যু : বালাইনাশক কম্পানির কর্মকর্তা গ্রেপ্তার

নিজস্ব সংবাদদাতা
  • প্রকাশিত: মঙ্গলবার, ৬ জুন, ২০২৩
রাজধানীর বারিধারায় একটি বাসায় তেলাপোকা মারার ওষুধের বিষক্রিয়ায় অসুস্থ হয়ে স্কুলপড়ুয়া দুই ভাইয়ের মৃত্যুর ঘটনায় বালাইনাশক কম্পানির এক কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার ভাটারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাসার মুহাম্মদ আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি আবুল বাসার মুহাম্মদ আসাদুজ্জামান বলেন, দুই শিশুর মৃত্যুর ঘটনায় রাতে বালাইনাশক কম্পানির কর্মকর্তা টিটুকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি ওই বাসায় তেলাপোকা মারার বিষ স্প্রে করেছিলেন।

ওসি বলেন, এ ঘটনায় নিহত শিশুদের বাবা মোবারক হোসেন তুষার সোমবার রাতে তিনজনকে আসামি করে একটি মামলা করেছিলেন। টিটুকে জিজ্ঞাসাবাদের চলছে। আসামির সংখ্যা আরো বাড়তে পারে।

পুলিশ ও নিহতদের পরিবার সূত্রে জানা যায়, ওই বাসায় তেলাপোকা মারার ওষুধের বিষক্রিয়ায় অসুস্থ হয়ে স্কুলপড়ুয়া দুই ভাইয়ের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠে।

তাদের মধ্যে একজন গত রবিবার সকালে এবং অন্যজন রাতে মারা যায়। মৃত শিশু দুটি হলো শায়েন মোবারত জাহিন (১৫) এবং তার ভাই শাহিল মোবারত জায়ান (৯)।

ভাটারা থানার পুলিশ জানায়, এ ঘটনায় গতকাল রাতে নিহত শিশুদের বাবা মোবারক হোসেন বাদী হয়ে ‘দ্য পেস্ট কন্ট্রোল’ নামের প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেন। ঘটনার প্রাথমিক তদন্ত শেষে ভাটারা থানার পরিদর্শক (তদন্ত) শরীফুল ইসলাম বলেন, ‘বাসায় তেলাপোকাসহ অন্যান্য পোকামাকড় নিধনের জন্য অ্যালুমিনিয়াম ফসফাইড ট্যাবলেট ব্যবহার করা হয়েছিল।

যেটা থেকে বিষাক্ত গ্যাস তৈরি হয়। সেই গ্যাসের বিষক্রিয়ায়ই পরিবারটি আক্রান্ত হয়। এর বিষক্রিয়ায় দুই শিশুর মৃত্যু হয়।’

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews