1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ১১:০৩ অপরাহ্ন

গেণ্ডারিয়ায় শত বছরের পুরনো পুকুর উদ্ধারে অভিযান

নিজস্ব সংবাদদাতা
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩
পুরান ঢাকার গেণ্ডারিয়া এলাকায় শত বছরের পুরনো ডিআইটি পুকুর উদ্ধারে অভিযান পরিচালনা করেছে রাজউক
পুরান ঢাকার গেণ্ডারিয়া এলাকায় শত বছরের পুরনো ডিআইটি পুকুর উদ্ধারে অভিযান পরিচালনা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। আজ বৃহস্পতিবার (৮ জুন) দুপুরে পুকুরের জায়গা দখল করা স্থানে এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকে কেন্দ্র করে সেখানে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়। এর আগে অবৈধ দখলের পর গড়ে ওঠা দোকানের মালামাল সরাতে রাজউকের পক্ষ থেকে মাইকিং করা হয়। প্রথমে দোকানিরা মালামাল না সরালেও অভিযানের সময় বাধ্য হয়ে দোকানের মালামাল সরিয়ে নেয়।

সম্প্রতি স্থানীয় ক্ষমতাসীনদের দখল থেকে পুকুরটি রক্ষার জন্য স্থানীয় লোকজন মানববন্ধনও করে। এ ছাড়া পুকুর রক্ষায় সংশ্লিষ্ট সব সংস্থা ও পুকুর ভরাটকারী ব্যক্তিদের আইনি নোটিশ পাঠিয়েছিল বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা)।

এর আগে গত মঙ্গলবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, ‘পর্চা অনুযায়ী সীমানা নির্ধারণ করে পুরান ঢাকার ডিআইটি পুকুর দখলমুক্ত করা হবে। জমিটা (ডিআইটি পুকুর) নিয়ে আমরা এরই মধ্যে আমাদের সম্পত্তি বিভাগকে জরিপ করতে বলে দিয়েছি। সেটা সম্পত্তি বিভাগ জরিপ করে দেখবে। জমিটার স্বত্ব অনেকেই দাবি করছে। সে বিষয়টা সত্য নাকি। আমার ধারণা সেটা সত্য না। যদি সত্য না হয়ে থাকে তাহলে সে বিষয়টা খতিয়ে দেখে আমরা রাজউকের সঙ্গে কথা বলে সেটা সংরক্ষণের ব্যবস্থা নেব। কেউ এটা দখল করতে পারবে না।’

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews