1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ১১:১৪ অপরাহ্ন

সমাজসেবার নিবন্ধন পেল ঝলইশালশিরি কমিউনিটি ওয়াচ গ্রুপ

স্টাফ রিপোর্টার:
  • প্রকাশিত: বুধবার, ১৪ জুন, ২০২৩
পঞ্চগড় জেলা সমাজসেবা অফিস থেকে সনদপত্র গ্রহণ করছেন কমিউনিটি ওয়াচ গ্রুপের নেতৃবৃন্দ।

গণসাক্ষরতা অভিযান দীর্ঘদিন ধরে স্থানীয় পর্যায়ে বিশেষ করে ইউনিয়ন পর্যায়ে শিক্ষার গুণগত মান নিশ্চিতের জন্য বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে স্থানীয় জনগণের দক্ষতা বৃদ্ধি ও সম্পৃক্তার মাধ্যমে “কমিউনিটি ওয়াচ গ্রুপ” মডেলটি দাঁড় করানোর চেষ্টা করেছে। দেশের বিভিন্ন প্রান্তে সেসব সংগঠনগুলো শিক্ষা বাদেও স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তাসহ নানা স্থানীয় বিষয় নিয়ে কাজ করে যাচ্ছে। সর্বশেষ ২০১৯ সালে মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় “বঞ্চিতজনের অধিকার” (ইপিআর) প্রকল্পের আওতায় গণসাক্ষরতা অভিযান পঞ্চগড়ের বোদা উপজেলায় পল্লী সাহিত্য সংস্থার মাধ্যমে ৩ টি ইউনিয়নে এবং নেত্রকোণার দূর্গাপুর উপজেলায় সেরার মাধ্যমে ২ টি ইউনিয়নে কমিউনিটি ওয়াচ গ্রুপ গঠন করে । জুলাই ২০২২ এ প্রকল্প সমাপ্ত হলেও স্থানীয় পর্যায়ের সেইসব গ্রুপগুলো নিরলসভাবে স্বেচ্ছাব্রতী হয়ে কাজ করে যাচ্ছে।

পঞ্চগড়ের বোদা উপজেলার ঝলইশালশিরি কমিউনিটি ওয়াচ গ্রুপ ছিল অন্য সবগুলোর চেয়ে অগ্রগামী। গণসাক্ষরতা অভিযানের উপ-পরিচালক ড. মোস্তাফিজুর রহমান ঝলইশালশিরি প্রকল্প এলাকা পরিদর্শনকালে একটি সভায় বক্তব্যে বলেন, আমরা এই মডেলটি পূর্বে প্রত্যাশা প্রজেক্টেও বাস্তবায়ন করে দেখেছি এটা খুবই কার্যকরী। আমরা এই কমিউনিটি ওয়াচ গ্রুপগুলোকে স্থায়ীভাবে নাগরিকদের অধিকার আদায়ের প্লাটফর্ম হিসেবে দেখতে চাই।

এরপর ঝলইশালশিরি কমিউনিটি ওয়াচ গ্রুপ এর সভাপতি ও ঝলইশালশিরি ইউপি চেয়ারম্যান আবুল হোসেন, সদস্য সচিব কংকর পদ দের আগ্রহের কারণে পল্লী সাহিত্য সংস্থার নির্বাহী পরিচালক হারুন-অর-রশিদ এবং সিনিয়র প্রজেক্ট অফিসার শেখ মাসুকুর রহমান শিহাব বিভিন্ন সময়ের সহযোগিতায় এটি সমাজসেবা অফিসে নিবন্ধনের জন্য আবেদন করে। ইতিমধ্যে তাঁরা একটি কার্যালয়ও স্থাপন করে। দীর্ঘ প্রক্রিয়া শেষে আজ বুধবার ১৪ জুলাই ২০২৩ পঞ্চগড় জেলা সমাজসেবা কার্যালয় থেকে ঝলইশালশিরি ওয়াচ গ্রুপটির নিবন্ধন সনদ সংগঠনের নেতৃবৃন্দের নিকট হস্তান্তর করেন।

সনদ প্রাপ্তিতে অভিনন্দন জানানো হয়েছে গণসাক্ষরতা অভিযান পরিবারের পক্ষ থেকে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews