1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৯:৩৪ অপরাহ্ন

ঝিনাইদহের কালীগঞ্জে ভুল চিকিৎসায় দুই সন্তানের জননীর মৃত্যুর অভিযোগ

মোঃ ফাওজুর রহমান সাবিত, কালীগঞ্জ (ঝিনাইদহ)
  • প্রকাশিত: রবিবার, ১৮ জুন, ২০২৩

ঝিনাইদহ জেলার কালীগঞ্জে ভুল চিকিৎসায় মরিয়ম খাতুন (২৯) নামে দুই সন্তানের জননীর মৃত্যুর অভিযাগ উঠেছে। তিনি উপজেলার কমলাপুর গ্রামের ইব্রাহীম মন্ডলের মেয়ে ও তার রাব্বি হাসান (১০) ও দেড় বছর বয়সী রাফি হোসেন নামে দুটি সন্তান রয়েছে।

এ খবর জানাজানি হওয়ার পর রোববার সকালে ফাতেমা প্রা. হাসপাতালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হাবিবুল্লাহ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আলমগীর হোসেন উপস্থিত ছিলেন।

মরিয়মের বাবা ইব্রাহীম মন্ডল জানান, হঠাৎ পেটে ব্যাথা অনুভব করেন মরিয়ম। এরপর বিভিন্ন পরীক্ষা-নিরিক্ষার পর জানতে পারেন জরায়ুর নাড়ীতে টিউমার হয়েছে। চিকিৎসা করাতে আসেন বাবার বাড়ি ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার কমলাপুর গ্রামে। এ বছরের ফেব্রুয়ারি মাসের ২৩ তারিখে বাবা ইব্রাহীম মন্ডল নিয়ে যান ফাতেমা প্রা. হাসপাতালে। চিকিৎসক ডা. আসলাম হোসেন বিভিন্ন রিপোর্ট দেখে বলেন অপারেশন করাতে হবে। অপারেশন করার পর বাড়ি নিয়ে যান মরিয়ম খাতুনকে। এরপর প্রায়ই পেটে ব্যাথা অনুভব করতে থাকেন মরিয়ম খাতুন। গত দুই মাস আগে একই স্থানে ব্যাথার তীব্রতা বাড়তে থাকলে আবারও ফাতেমা প্রা. হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালের মালিক ইকরামুল হোসেনের ছোট ভাই এনামুল হোসেন পুনরায় একই স্থানে অপারেশন করেন। এরপর চিকিৎসক আসলাম হোসেন আবারও অপারেশন করেন। কিন্তু সেখানে রোগী সুস্থ না হওয়ায় ঢাকায় নিয়ে যান তার পরিবার। গত ১৪ জুন চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করে মরিয়ম খাতুন।

ইব্রাহীম মন্ডল অভিযোগ করে বলেন, তার মেয়ের একই স্থানে তিনবার অপারেশন করা হয়েছে। অপারেশন করলেও সেখানে কোন সেলাই দেওয়া হয়নি। তার মেয়ের হিস্টো প্যাথলজি রিপোর্ট এখনো দেয়নি হাসপাতালের মালিক। তার মেয়ে ভুল চিকিৎসায় মৃত্যুবরণ করেছে। তারা খুবই গরীব। মেয়ের দুটি ছোট সন্তান রয়েছে। তাদের নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন তিনি।

ফাতেমা প্রা. হাসপাতালের মালিক ইকরামুল হোসেন সকল অভিযোগ অস্বীকার করে জানান, তারা যে অভিযোগ করছেন সব মিথ্যা।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ইশরাত জাহান জানান, অস্বাস্থ্যকর পরিবেশে চিকিৎসা সেবা প্রদান এবং দায়িত্বে অবহেলার কারণে স্বাস্থ্যহানি ঘটানোয় ফাতেমা প্রা. হাসপাতালকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews