1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১২:৪৬ পূর্বাহ্ন

পঞ্চগড়ে বাংলাদেশ যুব ছায়া সংসদের রংপুর বিভাগীয় অধিবেশন

বোদা (পঞ্চগড়) প্রতিনিধি
  • প্রকাশিত: রবিবার, ১৮ জুন, ২০২৩
বাংলাদেশ যুব ছায়া সংসদের রংপু বিভাগীয় অধিবেশন। ছবি- অনিল শর্মা
‘‘ তিস্তা বিধৌত রংপুর বিভাগের পুষ্টিকর ও নিরাপদ খাদ্য ব্যাবস্থাপনায় যুব অংশগ্রহণ বাড়াতে হবে’’ এই প্রতিপাদ্য নিয়ে Global Alliance for Improved Nutrition GAIN এর পৃষ্ঠপোষকতায়, আজ ১৭ জুন ২০২৩, শনিবার সকাল ১০ টায় বোদা মহিলা কলেজ, বোদা, পঞ্চগড় অডিটোরিয়াম এ বাংলাদেশ যুব ছায়া সংসদ এর অধিবেশন অনুষ্ঠিত হয়েছে ।

আমরা সকলেই জানি খাদ্য মানুষের মৌলিক মানবাধিকার , এটি আন্তর্জাতিকভাবে স্বীকৃত। এছাড়াও বাংলাদেশে সংবিধানের ১৫.ক অনুচ্ছেদে মানুষের দৈনন্দিন জীবনধারণের মৌলিক উপকরনের ব্যবস্থা করা সরকারের অন্যতম মৌলিক দায়িত্ব হিসেবে উল্লেখ করা হয়েছে।
যুব ছায়া সংসদের স্পীকারের দায়িত্ব পালন করেন খানসা রহমান । অধিবেশনে প্রধান মন্ত্রীর দায়িত্ব পালন করেন মো: জামাল হোসেন এবং বিরোধী দলীয় নেতা হিসেবে ছিলেন মো: রায়হান কবির । পঞ্চগড় -১ আসনের যুব সাংসদ হিসেবে ছিলেন মো: শামিম ইসলাম , পঞ্চগড় -২ এ মোনালিসা আক্তার আইরিন , লালমনির হাট-১ আসনে ছিলেন মো: মিনহাজুল ইসলাম । নীলফামারি-৩ আসনের যুব ছায়া সংসদ সদস্য মো: ওয়াসিম আকরাম অধিবেশনের প্রস্তাবনাটি উত্থাপন করেন । এছাড়াও নীলফামারি-১ এ শারমিন আক্তার, গাইবান্ধা-৪ এ আলআমিন , নীলফামারী-৪ এ মোমেন যুব ছায়া সংসদে স্ব স্ব আসনে প্রতিধিত্ব করেন ।
 অধিবেশন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ ফারুক আলম টবি, বোদা উপজেলা পরিষদ চেয়ারম্যান । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো: মকলেছার রহমান জিল্লু উপজেলা ভাইস চেয়ারম্যান, মোছা: রিতু আক্তার উপজেলা ভাইস চেয়ারম্যান দেবীগঞ্জ, মো: জামিউল হক, বোদা পাইলট সরকারী স্কুল এন্ড কলেজ,  মো: আজহার আলী, মেয়র, বোদা পৌরসভা ।
অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, ” তিস্তার সর্বত্তোম ব্যবহার নিশ্চিত হলে তিস্তা বিধৌত রংপুর বিভাগের কৃষিতে যুব নেতৃত্ব বৃদ্ধি পাবে । যুব সমাজকে ধর্ম প্রচলন এবং অধর্মের নিধন করতে আরো মানবিক হতে হবে । স্মার্ট কৃষিতে যুবদের এগিয়ে আসতে হবে ।”
অনুষ্ঠানের সভাপত্বি করেন মোঃ আশরাফুল আলম, অধ্যক্ষ, বোদা মহিলা কলেজ । সমাপনী বক্তব্যে সভাপতি বলেন, ” তিস্তা প্রকল্পে বাধ নিয়ে মানুষ সচেতন হলে এই তিস্তা বিধৌত রংপুর বিভাগের পুষ্টিকর ও নিরাপদ খাবারের অভাব হবে না ”।
সংসদীয় অধিবেশনে যুব ছায়া সংসদ সদস্যগণ তাদের নিজ নিজ এলাকার পুষ্টিকর ও নিরাপদ খাদ্য ব্যবস্থাপনায় যুব অংশগ্রহন বাড়ানেরা ব্যাপারে একমত পোষন করেন এবং তাদের সমস্যা গুলো তুলে ধরেন ।
উল্লেখ্য, যুুবদের  মধ্যে নেতৃত্ব বিকাশ, গনতান্ত্রিক চর্চা বৃদ্ধি, তারুণ্যের অগ্রযাত্রায় সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার প্রণোদনা সৃষ্টির উদ্দেশ্যে মহান জাতীয় সংসদের আদলে ২০১৪ সাল থেকে যুব ছায়া সংসদের কার্যক্রম পরিচালিত হচ্ছে। রংপুর বিভাগের ৩৩ টি আসন থেকে ২০ জন শিক্ষার্থী এই বাংলাদেশ যুব ছায়া সংসদের বিভাগীয় সংসদে প্রতিনিধিত্ব করেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews