1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৮:১৩ পূর্বাহ্ন

মহেশপুরে মানহীন ও রেজিষ্ট্রেশন বিহীন ক্লিনিকে র‌্যাবের অভিযান

মোঃ ফাওজুর রহমান সাবিত, ঝিনাইদহ প্রতিনিধি
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩

ঝিনাইদহের অলিগলিতে গজিয়ে ওঠা মানহীন ও রেজিষ্ট্রেশন বিহীন ক্লিনিকের বিরুদ্ধে অভিযান শুরু করেছে র‌্যাব। বুধবার দিনব্যাপী জেলার মহেশপুর উপজেলার বিভিন্ন স্থানে ডাক্তার ও নার্স বিহীন ক্লিনিকে অভিযান চালিয়ে চারটি ক্লিনিক সাময়িক বন্ধ ও ২০ হাজার টাকা জরিমানা আদায় করে। ঝিনাইদহ র‌্যাবের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লীডার মোঃ ইশতিয়াক হোসাইন জানান, মহেশপুর উপজেলা বিভিন্ন এলাকায় অনুমোদনবিহীন ক্লিনিকসমূহ দীর্ঘদিন ধরে অনিয়মের সাথে পরিচালনা করে আসছিল এমন খবর পেয়ে মহেশপুরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট (এসিল্যান্ড) শরীফ শাওনের সহায়তায় অভিযান চালানো হয়।

অভিযানকালে মহেশপুরের ভৈরবা বাজারের সেলিমের মালিকানাধীন সিহাব (প্রাঃ) হাসপাতাল, শ্যামকুড় ইউনিয়নের পদ্মপুকুর মোড়ের মহিউদ্দীনের মালিকানাধীন মহিউদ্দিন (প্রাঃ) হাসপাতাল, নেপার মোড়ের রাসেল মাহমুদের মালিকানাধীন একতা (প্রাঃ) হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার এবং নেপা বাজারের নাজমুল হাসানের মালিকানাধীন মা ও শিশু (প্রাঃ) হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার মোবাইল র্কোট পরিচালনা করে সাময়িক বন্ধ করা হয়। চিকিৎসা ব্যবস্থাপনায় অনিয়ম থাকায় চারটি প্রতিষ্ঠানকে বিশ(২০) হাজার টাকা র্অথদন্ড করা হয়। অভিযোগ উঠেছে মহেশপুরের প্রত্যান্ত অঞ্চল ছাড়াও খালিশপুর ও কোটচাঁদপুর শহরে বছরের পর বছর অপচিকিৎসা চালিয়ে আসছে কতিপয় অর্থলোভী ক্লিনিক মালিক। মানহীন ও অস্বাস্থ্যকর পরিবেশে ত্রুটিপূর্ণ অপারেশনের সঙ্গে কোটচাঁদপুর সিটি ক্লিনিকের মালিক জাহাঙ্গীর, কথিত ডাঃ সোহেল রানা, ডাঃ আনিছুর রহমান ও ডাঃ মাসুদ রানা জড়িত।

মহেশপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহমুদ-বিন- হেদায়েত বলেন, এসব ক্লিনিকে যে সব কথিত চিকিৎসক অপারেশন কাজের সঙ্গে জড়িত তাদের সুনির্দিষ্ট ঠিকানা নেই। তারা কোথায় থাকেন তারও কোন হদিস মেলেনি। এরা মোবাইল পেয়ে ক্লিনিকে আসেন অপারেশন করতে। তিনি বলেন, অহরহ অপচিকিৎসা প্রদানের অভিযোগ ওঠায় ডাঃ সোহেল রানা ও ডাঃ আনিছুর রহমানকে চিঠি দিয়ে অপারেশন না করতে বলেছি। কিন্তু তারা চিঠিও গ্রহন করেনি, অপারেশনও বন্ধ করেনি। তবে অন্য একটি সুত্র জানায় মহেশপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহমুদ বিন হেদায়েতের আস্কারায় মহেশপুরে রেজিষ্ট্রেশন বিহীন ক্লিনিক দাপটের সঙ্গে পরিচালিত হচ্ছে।

উল্লেখ্য, গত ১১ জুলাই অদেখা বিশ্ব অনলাইন নিউজ পোর্টাল সহ বেশকিছু সংবাদপত্রে মহেশপুরের নিবন্ধনবিহীন হাসপাতাল এবং ক্লিনিকের খবর প্রকাশিত হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews