1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০২:২৫ পূর্বাহ্ন

সংগীতশিল্পী বুলবুল মহলানবীশকে ফুলেল শ্রদ্ধায় বিদায়

স্টাফ রিপোর্টার
  • প্রকাশিত: সোমবার, ১৭ জুলাই, ২০২৩
রাষ্ট্রীয় সম্মান ও ফুলেল শ্রদ্ধায় শেষ বিদায় জানানো হয়েছে বরেণ্য সংগীত শিল্পী বুলবুল মহলানবীশকে। তিনি গত ১৪ জুলাই ভোরে জীবনের সবুজ উদ্যান ছেড়ে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন। তার মরদেহ আজ সোমবার বেলা ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারে আনা হয় এবং শ্রদ্ধা নিবেদনের জন্য সেখানে দুপুর ১২টা পর্যন্ত রাখা হয়।

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক বুলবুল মহলানবীশকে রাষ্ট্রীয় সম্মান জানানোর পর সেখানে বিভিন্ন সংগঠনের নেতাকর্মী ও সংস্কৃতি অঙ্গনের বিশিষ্টজনেরা তার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে এই শ্রদ্ধানুষ্ঠানে বুলবুল মহলানবীশকে শেষ শ্রদ্ধা জানান স্বাধীন বাংলা বেতার কেন্দ্র শিল্পী পরিষদ, উদীচী, সংগীত সমন্বয় পরিষদ, কেন্দ্রীয় কচি-কাঁচার মেলা, বাংলাদেশ ভারত মৈত্রী সমিতি, অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশন, ছায়ানট, সেক্টর কমান্ডার ফোরাম, নবান্ন উৎসব উদযাপন পরিষদ, আবৃত্তি চর্চা কেন্দ্র, ভাষা ও সাহিত্য কল্যাণ পরিষদ, জাতীয় কবিতা পরিষদ, চলচ্চিত্র ও নাট্য নির্মাতা, পত্রিকার সম্পাদকসহ বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ।

এর আগে সকাল ৯টার দিকে বুলবুল মহলানবীশের মরদেহ রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে নেওয়া হয়। সেখানে ধর্মীয় আনুষ্ঠানিকতা শেষে সবার শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে আনা হয়। সবুজবাগ শ্মশানে তার শেষকৃত্য সম্পন্ন হয়।১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পাকিস্তানি বাহিনীর আত্মসমর্পণের সময় স্বাধীন বাংলা বেতার কেন্দ্র থেকে প্রচারিত ‘বিজয় নিশান উড়ছে ওই’ গানটির অন্যতম শিল্পী বুলবুল মহলানবীশ। তাঁর জন্ম ১৯৫৩ সালের ১০ মার্চ বিক্রমপুরে। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর পাস করেন তিনি। সংগীতচর্চা ছাড়াও দীর্ঘ দিন শিক্ষকতাও করেছেন তিনি।

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে একসঙ্গে কাজ করেছিলেন বুলবুল মহলানবীশ ও তিমির নন্দী। শ্রদ্ধা নিবেদন শেষে শিল্পী তিমির নন্দী বলেন, ‘আমরা একসঙ্গে কাজ করেছি। আমাদের দেশের মানুষের অনেক চাওয়া ছিল তার কাছে। কিন্তু তিনি অনেক আগেই আমাদের ছেড়ে চলে গেলেন। তার এই চলে যাওয়ায় আমরা একজন অভিভাবক হারালাম, তেমনি দেশ একজন রত্ন হারাল।’ গুণীজন ও মুক্তিযোদ্ধাদের জীবিত থাকা অবস্থায় রাষ্ট্রীয় সম্মান দেওয়ার আহ্বান জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews