1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন

হারমানপ্রীতের ‘কঠোর শাস্তি’ চান মদন লাল

ক্রীড়া প্রতিবেদক
  • প্রকাশিত: সোমবার, ২৪ জুলাই, ২০২৩

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ভারত অধিনায়ক হারমানপ্রীত কৌরের আচরণ নিয়ে ব্যাপক সমালোচনা হচ্ছে। আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে বিতর্কিত আচরণের জন্য তার ম্যাচ ফির ৭৫ শতাংশ জরিমানা করা হয়েছে। সঙ্গে দেওয়া হয়েছে ৩ ডিমেরিট পয়েন্ট। আগামী ২৪ মাস তাকে থাকতে হবে আইসিসির নজরদারিতে।

এই সময়ের মধ্যে আর ১টি ডিমেরিট পয়েন্ট পেলেই তিনি একটি টেস্ট ম্যাচ অথবা দুটি সীমিত ওভারের ম্যাচে নিষিদ্ধ হবেন।

শাস্তি হওয়ার পরও সমালোচনা থেমে নেই। হারমানপ্রীতের কঠোর শাস্তি চাইলেন ভারতের ১৯৮৩ বিশ্বকাপজয়ী ক্রিকেটার মদন লাল। তিনি টুইটারে লিখেছেন, ‘বাংলাদেশের মেয়েদের বিপক্ষে হারমানপ্রীতের আচরণ ছিল পীড়াদায়ক।

সে খেলার চেয়ে বড় নয়। ভারতের ক্রিকেটের জন্য সে দুর্নাম বয়ে এনেছে। ওর বিরুদ্ধে বিসিসিআইয়ের কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া উচিত।’

ভারতের সাবেক ক্রিকেটার আনজুম চোপড়াও সমালোচনা করেছেন হারমানপ্রীতের।

হিন্দুস্তান টাইমসকে তিনি বলেন, ‘রাগ কমে যাওয়ার পর ও যখন শান্ত হবে, আমি নিশ্চিত, অসন্তুষ্টি প্রকাশে যে ওর আরও সচেতন হওয়া দরকার, সেটা নিজেই বুঝবে। অসন্তুষ্টি প্রকাশে কোনো ক্ষতি নেই। কিন্তু কীভাবে আর কখন করবে, সেটা দেখতে হবে। কথা বলার সময় শব্দচয়নে ওর আরও যত্নশীল হওয়া উচিত।’

উল্লেখ্য, টাই হওয়া তৃতীয় ওয়ানডেতে বারবার মেজাজ হারিয়েছেন হারমানপ্রীত।আম্পায়ার তানভীর আহমেদ তাঁকে আউটের সংকেত দিলে ক্ষুব্ধ হয়ে ব্যাট দিয়ে স্টাম্প ভাঙেন। ফিরে যাওয়ার সময় চোখ রাঙানি দেন আম্পায়ারের দিকে। পরে পুরস্কার বিতরণীতে সরাসরিই আম্পায়ারিং নিয়ে প্রশ্ন তোলেন। এছাড়া ফটোসেশনের সময় বাংলাদেশি ক্রিকেটারদের উদ্দেশ্যে কটুক্তি করতেও ছাড়েননি!

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews