1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১২:০৬ পূর্বাহ্ন

পাবনায় ইলিয়াস হত্যার বিচারের দাবিতে মহাসড়ক অবরোধ

পাবনা জেলা প্রতিনিধি
  • প্রকাশিত: শনিবার, ৫ আগস্ট, ২০২৩
ইলিয়াস হোসেন (২৮) নামের এক তাঁত ব্যবসায়ীকে হত্যার প্রতিবাদে ঢাকা-পাবনা মহাসড়ক অবরোধ। ছবি-মোস্তাক

পাবনা সদর উপজেলার গয়েশপুরে ইলিয়াস হোসেন (২৮) নামের এক তাঁত ব্যবসায়ীকে কুপিয়ে দুই হাত পা বিচ্ছিন্ন করে নৃশংসভাবে হত্যার প্রতিবাদে ঢাকা-পাবনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন এলাকাবাসী। এতে মহাসড়কের দুপাশে অসংখ্য যাত্রী ও পণ্যবাহী যানবাহন আটকা পড়ে।

শুক্রবার (৪ আগস্ট) বাদ জুমা উপজেলার জালালপুরের নতুনপাড়া এলাকায় ঢাকা-পাবনা মহাসড়কে এ অবরোধ শুরু হয়। পরে প্রশাসনের আশ্বাসে এলাকাবাসী বিকেল চারটার দিকে অবরোধ তুলে নেন।

এর আগে জুমার নামাজের পর পরই আশপাশের মসজিদ থেকে খণ্ড খণ্ড মিছিল নতুনপাড়ার মহাসড়কে জড়ো হোন এলাকাবাসী। দুপুরে সোয়া ২টার দিকে তারা মহাসড়কের দুইপাশে দাঁড়িয়ে যান। এক পর্যায়ে দুইপাশের যানবাহন আটকে দিয়ে মহাসড়ক অবরোধ করেন। এতে মহাসড়কের দুপাশে অসংখ্য যাত্রী ও পণ্যবাহী যানবাহন আটকা পড়ে।

অবরোধের এক পর্যায়ে বৃষ্টি শুরু হলেও বৃষ্টিকে অপেক্ষা করেই এলাকাবাসী অবরোধ চালিয়ে যান।

এলাকাবাসীদের অভিযোগ- ‘ইলিয়াস এলাকায় খুবই ভালো ছেলে হিসেবে সুনাম ছিল। সে কোনো সন্ত্রাসী, দুর্বৃত্ত এমনকি কোনও রাজনৈতিক দলের সঙ্গেও সংশ্লিষ্ট ছিলেন না। কিন্তু তাকে যেভাবে দুই হাত পা বিচ্ছিন্ন করে নৃশংসভাবে হত্যা করা হয়েছে তাতে এলাকাবাসী ক্ষুব্ধ। এঘটনায় যারা জড়িত তাদের গ্রেফতার করে দ্রুত আইনের আওতায় আনতে হবে।’

অবরোধের সময় ঘন্টা পেরিয়ে গেলেও প্রশাসনের কাউকে দেখা যায়নি। প্রায় দুই ঘণ্টার মাথায় গয়েশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোতাহার হোসেন মুতাই উপস্থিত হোন। এর কিছুক্ষণ পরেই পুলিশেরও একটি দল উপস্থিত হোন। পরে বিক্ষোভকারীদের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেন এবং যানচলাচল স্বাভাবিক হয়।

এব্যাপারে পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, ‘খবর পেয়ে আমি এখানে উপস্থিত হয়েছি। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এখন পরিস্থিতি স্বাভাবিক। তারা অবরোধ তুলে নিয়েছে, যানবাহন চলাচল করছে।’

গত রোববার (৩০ জুলাই) দুপুরে পাবনা শহরে ব্যবসায়ী কাজের কথা বলে বাড়ি থেকে বের হয়। এরপর গভীর রাত হয়ে গেলেও বাড়িতে না আসায় পরিবার বিভিন্ন আত্মীয় স্বজন ও পাড়া মহল্লায় খোঁজাখুঁজি করেও কোনো সন্ধান পাওয়া যায় না। এর পরদিন সোমবার (৩১ জুলাই) সকালে গয়েশপুর ইউনিয়নের ধোপাঘাটা এলাকার রাস্তার পাশে দুই হাত-পা বিচ্ছিন্ন অবস্থায় মরদেহ পরে থাকতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠায়। ইলিয়াস পাবনার জালালপুর নতুন পড়া মহল্লার আব্দুল মান্নানের ছেলে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews