1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ১১:০২ অপরাহ্ন

ইউক্রেনে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় নিহত অন্তত ৮

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিত: মঙ্গলবার, ৮ আগস্ট, ২০২৩
পূর্ব ইউক্রেনের দোনেৎস্ক অঞ্চলের পোকরভস্ক শহরে দুটি রুশ ক্ষেপণাস্ত্র আবাসিক ভবনে আঘাত হানলে, অন্তত আটজন নিহত ও ৩১ জন আহত হয়। দেশটির কর্মকর্তারা এই তথ্য জানিয়েছেন।

সোমবার ইউক্রেনীয় কর্তৃপক্ষের প্রকাশিত ভিডিও এবং ছবিগুলোতে দেখা যাচ্ছে, ধ্বংসস্তূপের ভেতর খুঁজে দেখছে উদ্ধারকারীরা। হামলায় একটি পাঁচতলা অ্যাপার্টমেন্ট বিল্ডিং খারাপভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

ঘটনাস্থলে একটি অ্যাম্বুল্যান্স দেখা যায়। সেখানে আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছিল।

দোনেৎস্কের আঞ্চলিক গভর্নর পাভলো কিরিলেঙ্কো জানিয়েছেন, হামলায় আটজন নিহত হয়েছেন। এদের মধ্যে পাঁচজন বেসামরিক নাগরিক, দুজন উদ্ধারকর্মী এবং একজন সেনা সদস্য রয়েছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী ইহোর ক্লাইমেনকো এর আগে বলেছিলেন, প্রথম হামলায় চার বেসামরিক লোক মারা গেছেন এবং দ্বিতীয় হামলায় একজন জরুরি বিভাগের কর্মকর্তা নিহত হয়েছেন। অনুসন্ধান ও উদ্ধার অভিযান চলমান রয়েছে।

আহতদের ৩১ জনের মধ্যে ইউক্রেনের নিরাপত্তা পরিষেবার ১০ জন সদস্য রয়েছেন। যাদের বেশির ভাগই বেসামরিক নাগরিক বলে কর্মকর্তারা জানিয়েছেন।

কিরিলেঙ্কো বলেন, হামলায় একটি হোটেল, আবাসিক ভবন এবং অন্যান্য বেসামরিক কাঠামো ক্ষতিগ্রস্ত হয়েছে।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি একটি অনলাইন বিবৃতিতে জানিয়েছেন, রাশিয়া এর জন্য দায়ী। তারা পূর্ব ইউক্রেনে ভাঙা কাচ ও ঝলসে যাওয়া পাথর ছাড়া কিছুই বাদ রাখেনি। তিনি আরো জানান, ক্ষতিগ্রস্ত পাঁচতলা আবাসিক ভবনের একটি তলা আংশিকভাবে ধ্বংস হয়ে গেছে। প্রায় ৪০টি দেশের কর্মকর্তারা ইউক্রেন যুদ্ধ মীমাংসার জন্য সৌদি আরবে জড়ো হওয়ার ঠিক এক দিন পরই, এমন মারাত্মক হামলার ঘটনা ঘটল।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews