1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০২:৫৭ পূর্বাহ্ন

বিদেশি পর্যবেক্ষকদের জন্য সহায়ক নীতিমালা করতে চায় নির্বাচন কমিশন

স্টাফ রিপোর্টার
  • প্রকাশিত: বুধবার, ২৩ আগস্ট, ২০২৩
আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যেসব বিদেশি পর্যবেক্ষকরা পর্যবেক্ষণ করতে চান তাদের জন্য ইউজার ফ্রেন্ডলি (ব্যবহারবান্ধব) পর্যবেক্ষক নীতিমালা করতে চায় নির্বাচন কমিশন। আগামী মাসের সেপ্টেম্বরে বিদেশি পর্যবেক্ষক নীতিমালার খসড়া চূড়ান্ত করতে চায় সাংবিধানিক এ সংস্থা।

আজ বুধবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়, জাতীয় রাজস্ব বোর্ড এবং তথ্য মন্ত্রণালয়ের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন কমিশন সচিবালয়ের কর্মকর্তারা। সকাল ১১টায় কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথের সভাপতিত্বে এ বৈঠক হয়।

বিদেশি পর্যবেক্ষকদের জন্য নীতিমালা যাতে সহায়ক হয় সে চেষ্টা করা হচ্ছে বলে মন্তব্য করেন অশোক কুমার দেবনাথ। তিনি বলেন, ‘নীতিমালা পর্যবেক্ষকদের যাতে সহায়ক হয়, ইউজার ফ্রেন্ডলি (ব্যবহারবান্ধব) হয়, সেই ধরনের বিষয় নিয়ে আলোচনা হয়েছে। এ বিষয়ে পরে আরো বসব। আরো কয়েকটা মিটিং লাগবে।

তারপর কমিশনের কাছে নীতিমালার খসড়া উপস্থাপন করা হবে। তারপর কমিশন অনুমোদন দিলে নীতিমালা চূড়ান্ত করব।’

অশোক কুমার দেবনাথ বলেন, ‘বিদেশি পর্যবেক্ষক যারা আসবেন তাদের জন্য নীতিমালা প্রণয়নের বিষয়ে আমরা একদম প্রাথমিক একটা মিটিং করেছি। আরো কয়েকটা মিটিংয়ের প্রয়োজন।

আজকে শুধু ব্রেইন স্টোর্মিং হয়েছে, কোনো সিদ্ধান্ত আসেনি।’ 

বর্তমানে যে বিদেশি পর্যবেক্ষক নীতিমালা আছে সেটার পর্যালোচনা হয়েছে জানিয়ে তিনি বলেন, ‘আগামী সপ্তাহে আবার বসব।’

নীতিমালার কোন কোন জায়গায় পরিবর্তন হবে সে বিষয়গুলো চিহ্নিত করা হয়নি। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে নীতিমালার খসড়া চূড়ান্ত হতে পারে। এটা চূড়ান্ত হওয়ার পর কমিশনের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ হবে। সে বিজ্ঞপ্তি অনুসারে আগ্রহী বিদেশি পর্যবেক্ষকরা আবেদন করতে পারবেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews