1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ১০:৪৫ অপরাহ্ন

যবিপ্রবি ছাত্র ইউনিয়নের আহ্বায়ক রাশেদ, যুগ্ম আহ্বায়ক আবু সাঈদ

যশোর প্রতিনিধি
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০২৩
যবিপ্রবি ছাত্র ইউনিয়নের আহ্বায়ক রাশেদ, যুগ্ম আহ্বায়ক আবু সাঈদ। ছবি-সাবিত
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) বাংলাদেশ ছাত্র ইউনিয়নের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে আহ্বায়ক হিসেবে বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী রাশেদ খান ও যুগ্ম আহ্বায়ক হিসেবে আবু সাঈদকে নির্বাচিত করা হয়েছে।
বুধবার (২৩ আগস্ট) সন্ধ্যায় যবিপ্রবির কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় এক কর্মীসভায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সংসদের নয় সদস্যের আহ্বায়ক কমিটি নির্বাচিত হয়েছে।
এসময় নতুন কমিটির নেতৃবৃন্দকে শপথ পাঠ করান বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি ছাত্রনেতা শিমুল কুম্ভকার। সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, কেন্দ্রীয় কমিটির সদস্য ছাত্রনেতা রিহাদ মাহমুদ।
কমিটির অন্যান্য সদস্যরা হলেন- অরুন্ধতী রায়, আদনান আহমেদ, এহসান-উল করিম, মোঃ আল জুবায়ের, রাকিব হাসান রাফি। বাকি দুটি পদে পরবর্তীতে কো-অপ্ট করার জন্য খালি রাখা হয়েছে।
নবনির্বাচিত আহ্বায়ক রাশেদ খান তার বক্তব্যে বলেন, শিক্ষা সকল নাগরিকের মৌলিক অধিকার অথচ বর্তমান সময়ে শিক্ষাকে পণ্যে পরিণত করা হয়েছে। কেড়ে নেওয়া হচ্ছে মত প্রকাশের স্বাধীনতা। বাংলাদেশ ছাত্র ইউনিয়ন তার প্রতিষ্ঠালগ্ন থেকে একটি বৈষম্যহীন, বিজ্ঞান ভিত্তিক, একমুখী, অসাম্প্রদায়িক শিক্ষানীতি চালুর জন্য আন্দোলন করে আসছে।
তিনি বলেন, টাকার বিনিময়ে শিক্ষা এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সার্বিক শিক্ষা সংকটের বিরুদ্ধে আন্দোলন পরিচালনা ও একটি গণতান্ত্রিক ক্যাম্পাস বিনিমার্ণের লক্ষ্যে ছাত্র সমাজকে সাথে নিয়ে ছাত্র ইউনিয়ন তার ইতিহাস অর্পিত দায়িত্ব পালন করবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews