1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শনিবার, ২০ জুলাই ২০২৪, ১২:৫০ পূর্বাহ্ন

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী খাদিজাতুল কুবরার মুক্তির দাবিতে বগুড়ায় বিক্ষোভ সমাবেশ

বগুড়া প্রতিনিধি
  • প্রকাশিত: সোমবার, ২৮ আগস্ট, ২০২৩
খাদিজাতুল কুবরার মুক্তির দাবিতে বগুড়া জেলা ছাত্র ইউনিয়নের সমাবেশে বক্তব্য রাখেন জেলা সাধারণ সম্পাদক বায়েজিদ রহমান। ছবি- সাব্বির
ডিজিটাল নিরাপত্তা আইনে  করা মামলায় কারাগারে বন্দি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী খাদিজাতুল কুবরার মুক্তির দাবিতে আজ বিকাল ৫ টায় বগুড়া প্রেসক্লাবের সামনে ছাত্র-জনতার সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
ছাত্র ইউনিয়ন বগুড়া জেলার সভাপতি ছাব্বির আহম্মেদ রাজ এর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক জয় ভৌমিক এর সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ, টিইউসি বগুড়ার সভাপতি মোঃ ফজলুর রহমান, কৃষক সমিতি বগুড়ার সাধারণ সম্পাদক হাসান আলী শেখ, সিপিবি বগুড়া সদর উপজেলার সভাপতি শাহনিয়াজ কবির খান পাপ্পু, উদীচী বগুড়ার সদস্য ফিরোজ আখতার পলাশ, ক্ষেতমজুর সমিতি বগুড়া সদর উপজেলার সভাপতি শুভ শংকর গুহ রায়, ছাত্র ইউনিয়ন বগুড়া জেলার সাবেক সভাপতি মোঃ সাদ্দাম হোসেন, সাবেক সাধারণ সম্পাদক সোহানুর রহমান সোহান, সাধারণ সম্পাদক বায়েজিদ রহমান প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, “ডিজিটাল নিরাপত্তা আইনে পুলিশের দায়ের করা দুই মামলায় বিচার শুরুর আগেই এক বছর ধরে কারাগারে বন্দি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী খাদিজাতুল কুবরা। যে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে, সেই আইনটিই বিভিন্ন মহলের সমালোচনার মুখে বাতিলের সিদ্ধান্ত নিয়েছে সরকার। একজন শিক্ষার্থীর জীবনে যেখানে গুরুত্বপূর্ণ বিচার শুরু হওয়ার আগেই খাদিজার এক বছরের কারাবাস তাঁর মৌলিক অধিকার খর্ব করেছে। আমরা অবিলম্বে খাদিজাকে নিঃশর্ত মুক্তি প্রদানের দাবি জানাচ্ছি। ডিজিটাল নিরাপত্তা আইনের সঙ্গে প্রস্তাবিত সাইবার নিরাপত্তা আইনের চরিত্রগত কোন পার্থক্য নেই। শুধু নাম বদল করে নতুন কালো আইন করা অর্থহীন। প্রস্তাবিত সাইবার নিরাপত্তা আইনসহ দমন নিপীড়নমূলক সকল কালো আইন বাতিল করতে হবে এবং ডিজিটাল নিরাপত্তা আইনে করা সকল মামলা প্রত্যাহার ও এই আইনে গ্রেফতারকৃত সকলকে নিঃশর্ত মুক্তি দিতে হবে।”
সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews